২১ জুলাই ধর্মতলা চলো: আনুষ্ঠানিক পোস্টার প্রকাশ তৃণমূলের

লোকসভা নির্বাচনে বাংলায় বিপুল জয় তৃণমূলের। এই সাফল্যকে রাজ্যের মানুষকে উৎসর্গ করেছেন তৃণমূল (TMC) সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ৮ তারিখ কালীঘাটের দলীয় কার্যালয়ে বৈঠকের পরেই তিনি জানিয়েছেন, এই জয়ের উদ্‌যাপন হবে ২১ জুলাই। সেই মতো শুরু হয়ে গিয়েছে প্রস্তুতি। বৃহস্পতিবার, প্রকাশ্য এলো ২১ জুলাই-এর পোস্টার। তৃণমূল কংগ্রেসের তরফে এই পোস্টার (Poster) প্রকাশ করা হয়েছে।ইতিমধ্যেই এই একুশে জুলাইকে সামনে রেখেই শাসকদলের প্রস্তুতি তুঙ্গে। এদিন আনুষ্ঠানিকভাবে একুশে জুলাই-এর প্রচারের জন্য পোস্টার প্রকাশ্যে আনা হল। একুশে জুলাইয়ে সেই ঘটনার একটি দৃশ্যকে ব্যাকগ্রাউন্ডে রেখে তৃণমূল সভানেত্রীর সামনে রেখে এই পোস্টারটি শাসকদলের সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করা হয়েছে।

প্রতিবছরের মতো, এবারও ধর্মতলায় ভিক্টোরিয়া হাউজের সামনেই তৃণমূলের শহিদ তর্পণ অনুষ্ঠিত হবে। প্রধান বক্তা অবশ্যই মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। একই সঙ্গে ওই দিন লোকসভা নির্বাচনে বিপুল জয়ের জন্য রাজ্যের মা-মাটি-মানুষকে ধন্যবাদ জানাবেন তৃণমূল সভানেত্রী।

১৯৯৩ সালের ২১ জুলাই ভোটার আইডি কার্ডের দাবিতে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের নেতৃত্বে মিছিল করেছিল যুব কংগ্রেস৷ ভিক্টোরিয়া হাউজের সামনে পুলিশের গুলিতে ১৩ জন যুব কংগ্রেস কর্মীর মৃত্যু হয়৷ এর পর থেকে প্রতিবছর ২১ জুলাই ভিক্টোরিয়া হাউজের সামনে শহিদ দিবস পালন করেন মমতা৷ প্রথমে কংগ্রেসের ব্যানারেই এই অনুষ্ঠান হত৷ পরে তৃণমূল কংগ্রেস তৈরি হওয়ার পরে এই দিনটিতে শহিদস্মরণ করে তারা৷

লোকসভা নির্বাচনে তৃণমূলের এই সাফল্য বাংলার মানুষকেই উৎসর্গ করেছেন মমতা। তিনি জানিয়েছিলেন, এই জয়ের উদ্‌যাপন হবে ২১ জুলাই। ওই দিন তৃণমূল শহিদ দিবস পালন করে থাকে। লোকসভার সাফল্য উপলক্ষে সে দিনই বিজয়োৎসব পালন করবে তৃণমূল। মমতা বলেন, ”২১ জুলাই আমাদের শহিদ তর্পণের দিন। এই জয় আমরা সে দিনই উদ্‌যাপন করব। ওটা আমাদের জনগণকে ধন্যবাদ জানানোর দিন।”





Previous articleসেমিফাইনালের আগে বিরাটকে খোঁচা কপিল দেবের, করলেন রোহিতের প্রশংসা
Next articleবাড়ছে মৃত্যু, তাপপ্রবাহে পাকিস্তানে প্রাণহানি ৫০০ পার