চিকিৎসক অনির্বাণের মৃত্যুতে বাড়ছে ধোঁয়াশা, কেন তড়িঘড়ি সৎকার? তদন্তে পুলিশ

জনপ্রিয় গায়ক-চিকিৎসক অনির্বাণ দত্তের (Anirban Dutta Death mystery) মৃত্যু কি স্বাভাবিক? ময়নাতদন্ত না করেই তড়িঘড়ি দেহ দাহ কেন? প্রশ্ন তুলছে চিকিৎসক সংগঠনের একাংশ। মৃত্যুর অস্বাভাবিকতা নিয়ে সন্দেহ প্রকাশ করে পুলিশের দ্বারস্থ প্রাক্তন স্ত্রী।

 

বিখ্যাত গায়ক নচিকেতা চক্রবর্তীর ‘ডাক্তার’ গানের জবাব দিয়েছিলেন ডাক্তার নিজেই। বুঝিয়েছিলেন সমাজের বুকে চিকিৎসকের ভূমিকা নিয়ে তিনি কতটা সচেতন। মঙ্গলবার সকালে সেই গায়ক ডাক্তার অনির্বাণ দত্তের মৃত্যুর খবরের পর থেকেই সোশ্যাল মিডিয়ায় নানা আলোচনা। অনির্বাণের প্রথম স্ত্রী শর্মি চট্টোপাধ্যায়ের অভিযোগ, অন্য একটি সূত্র থেকে অনির্বাণের মৃত্যুর খবর পেয়ে তড়িঘড়ি বহরমপুরে দৌড়ে গিয়ে তিনি জানতে পারেন, দেহ সৎকার করে ফেলা হয়েছে। কিন্তু কেন এত তাড়াহুড়ো? তাঁর প্রশ্ন কেন আইনি উত্তরাধিকারীকে মৃত্যুর খবর ও শেষ দেখার সুযোগ না দিয়েই সৎকার করে দেওয়া হলো দেহ? এর পাশাপাশি ময়নাতদন্ত এড়িয়ে কেন অনির্বাণের ডেথ সার্টিফিকেট (Death Certificate) স্থানীয় হোমিয়োপ্যাথি ডাক্তারের থেকে নিতে হল, সে প্রশ্ন তুলছেন একদা সতীর্থ চিকিৎসকরাও। এদিন চিকিৎসক সংগঠন ওয়েস্টবেঙ্গল ডক্টর্স ফোরাম (WB Doctors Forum) মুর্শিদাবাদের পুলিশ সুপারকে চিঠিও দিয়েছে। প্রয়াত চিকিৎসকের কার্ডিয়াক অ্যারেস্টে মৃত্যু বলে সার্টিফিকেটের উল্লেখ করা আছে। আর এখানেই ধোঁয়াশা। যাঁর কোনও কো-মর্বিডিটি ছিল না, তাঁর আচমকা কার্ডিয়াক অ্যারেস্টে মৃত্যু হয়েছে বলে কী করে বুঝলেন ওই চিকিৎসক? তাহলে কি বিশেষ কিছু আড়াল করার চেষ্টা চলছে?

অনির্বাণের মৃত্যু নিয়ে বিচারবিভাগীয় তদন্ত দাবি করে রাজ্যের মুখ্যসচিবকে চিঠি দিয়েছে আরও একটি চিকিৎসক সংগঠন অ্যাসোসিয়েশন অফ হেলথ সার্ভিস ডক্টর্স। স্বাস্থ্য সচিব এবং স্বাস্থ্য অধিকর্তাকে চিঠি দিয়েছে সার্ভিস ডক্টর্স ফোরাম। তদন্তে পুলিশ।

 

Previous articleজেল থেকে বেরোলেন হেমন্ত সোরেন, দিলেন লড়াইয়ের বার্তা
Next articleআগামিকাল টি-২০ বিশ্বকাপ ফাইনাল, সেই ম্যাচেও কি রয়েছে বৃষ্টির সম্ভাবনা ?