মন্দিরে বৃষ্টির জল, রামপথে খানাখন্দ! অযোধ্যার বেহাল দশা নিয়ে কটাক্ষ তৃণমূলের

লোকসভা ভোটের আগে রাজনৈতিক ফায়দা তুলতে ঢাকঢোল পিটিয়ে অযোধ্যায় রামমন্দির (Ayodhya Ram Temple) উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এরপর কেটেছে মাত্র ছ’মাস। তারই মধ্যে অভিযোগ, ছাদ চুঁইয়ে জল পড়তে শুরু করেছে রামমন্দিরে। যা নিয়ে দেশজুড়ে শোরগোল পড়ে গিয়েছে। এবার নতুন বিপত্তি। রামমন্দির যাওয়ার রাস্তা রামপথ জুড়ে দেখা দিয়েছে বিপজ্জনক সব খানাখন্দ, গাড্ডা! যেখান থেকে যে কোনও মুহূর্তে বড়সড় দুর্ঘটনা ঘটাতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। যা নিয়ে সরব হয়েছে বিরোধীরা। তৃণমূল কংগ্রেসের তরফে বিজেপিকে কটাক্ষ করা হয়েছে। বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় তৃণমূলের পোস্ট, অযোধ্যার রামপথ গুহায় চার দিনে তিনবার রামমন্দিরের ছাদ ফুটো! রাস্তার বেহাল দশা। অযোধ্যার ব্যর্থ পরিকাঠামো প্রমাণ করে জনগণের নিরাপত্তার তোয়াক্কা না করেই নির্বাচনের আগে রামমন্দির প্রকল্পে ছুটে গিয়ে তা উদ্বোধন করা হয়েছিল।”

সম্প্রতি, রামমন্দিরের ছাদ থেকে মন্দিরের (Ayodhya Ram Temple) ভিতরে জল পড়া এবং জল জমার অভিযোগ করেছিলেন খোদ মন্দিরের পুরোহিত। এখন ভারী বর্ষা চলছে উত্তরপ্রদেশে। দেখা গিয়েছে, প্রথম বৃষ্টিতেই রামমন্দিরগামী ১৪ কিলোমিটার দীর্ঘ রামপথে যত্রতত্র তৈরি হয়েছে খানাখন্দ। অনেকটা জায়গা জুড়ে জমেছে জলও। স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠেছে, ভোটের আগে রামনগরী অযোধ্যার যে আধুনিক পরিকাঠামোর বিজ্ঞাপন করেছিল যোগীর সরকার, তার বাস্তবতা কোথায়?

রামপথে খানাখন্দের কিছু ভিডিও ভাইরাল হওয়ার পরে যোগী আদিত্যনাথ সরকার পিডব্লিউডি-র তিন ইঞ্জিনিয়ারকে গাফিলতির অভিযোগে ইতিমধ্যেই সাসপেন্ড করেছে। অযোধ্যার মেয়র জানিয়েছেন, ওই খানাখন্দের খবর পাওয়া মাত্র তা বোজানোরও ব্যবস্থা করা হয়েছিল।

আরও পড়ুন: নিউমার্কেটে দুপক্ষের ধুন্ধুমার, রাস্তা আটকে বিক্ষোভে হকাররা

 

Previous articleবিশ্বকাপজয়ী কপিলদেবের সঙ্গে রোহিতের মিল খুঁজে পাচ্ছেন কৃষ্ণমাচারি শ্রীকান্ত!
Next articleনিট দুর্নীতি থেকে ১৯৭৫-র ‘এমারজেন্সি’: সোনিয়ার নিশানায় মোদি-বিড়লা, সমর্থন লালুর