টি-২০ বিশ্বকাপের ফাইনালের পিচ কেমন, কতটা সাহায্য পাবেন ব্যাটাররা ?

এই নিয়ে রেইড বলেন, “ফাইনালের পিচ থেকে শুধু ব্যাটারেরা নন, সাহায্য পাবেন বোলারেরাও।

আজ টি-২০ বিশ্বকাপে ফাইনাল। ফাইনালে মুখোমুখি ভারত-দক্ষিণ আফ্রিকা। বার্বাডোজে হবে এই ম্যাচ। চলতি বিশ্বকাপে পিচ নিয়ে উঠেছিল বারবার প্রশ্ন। কাঠগড়ায় উঠেছিল সেমিফাইনালে আফগানিস্তান বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচের পিচ । এবার প্রশ্ন হচ্ছে ফাইনালের পিচ কেমন হবে? কতটা সুবিধা পাবেন ব্যাটাররা। আর এই নিয়ে এবার মুখ খুললেন পিচ প্রস্তুতকারক উইনস্টোন রেইড।

এই নিয়ে রেইড বলেন, “ফাইনালের পিচ থেকে শুধু ব্যাটারেরা নন, সাহায্য পাবেন বোলারেরাও। ১৭ বছর ধরে আমি এই মাঠের পিচ প্রস্তুত করছি। ২০০৭ সাল থেকে এখানে আছি আমি। ধীরে ধীরে তৈরি করা হয়েছে এখানকার পিচ। জানুয়ারি মাস থেকে প্রস্তুতি চলছে। জুনে বৃষ্টি হয়। সেটা মাথায় রেখেই পিচে কম জল দেওয়া হয়েছে। এখন তাই দারুণ একটা পিচ তৈরি হয়েছে।” এখানেই না থেমে তিনি আরও বলেন, “ টি-২০ বিশ্বকাপের ফাইনাল এখানে হচ্ছে বলে আমি গর্বিত। এই মাঠে সব ম্যাচেই দর্শক হয়। আমরা দারুণ একটা পিচ তৈরি করতে চাই।“

ম্যাচে বৃষ্টির সম্ভাবনা আছে। অ্যাকুওয়েদারের আপডেট অনুযায়ী, শনিবার খেলার সময় আকাশ মেঘলা থাকবে। বজ্রবিদ্যুত-সহ ৪৭ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বার্বাডোজে। খেলা শুরু সকাল সাড়ে ১০টা থেকে। জানা যাচ্ছে, সেই সময় পূর্ব দিক থেকে ৩৫ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে হাওয়া বইবে। এমনকি তিন মিলিমিটার বৃষ্টি হতে পারে। আর্দ্রতা থাকেব ৭৮ শতাংশ। তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি সেলসিয়াস। এদিকে দুপুরের দিকে তাপমাত্রা এক ডিগ্রি কমবে বলে জানান হয়েছে। বৃষ্টির সম্ভাবনাও কিছুটা কমবে। জানা যাচ্ছে ৪১ শতাংশ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে সন্ধ্যায় বৃষ্টির সম্ভাবনা ৬৬ শতাংশ। আর্দ্রতাও বাড়বে।

আরও পড়ুন- ইউরোয় প্রথম প্রি-কোয়ার্টার ফাইনালে ইতালির সামনে সুইজারল্যান্ড

Previous articleমার্লিন গ্রুপ ও যুবরাজ সিং সেন্টার অফ এক্সিলেন্সের তরফে ছোট্ট ঋষিকাকে স্কলারশিপ প্রদান
Next articleযৌন নিগ্রহের পর নাবালিকার মুখ বন্ধ রাখতে টাকা দেন ইয়েদুরাপ্পা! পুলিশের চার্জশিটে বিস্ফোরক তথ্য