ফোরাম ফর দুর্গোৎসবের উদ্যোগে ‘মায়ের জন্য রক্তদান’ মহৎ প্রয়াস: কুণাল

আর পুজো মানে শুধু ধর্মীয় আচার নয় ‌। পূজো মানে রীতিনীতি, শিল্পকলা ,বাণিজ্য, সব মিলিয়ে একটা বিকল্প অর্থনীতি

এখনও ঢাকে কাঠি পড়তে কয়েক মাস বাকি। মায়ের আরাধনা, মায়ের পূজো, সবের মধ্যেই আসলে যা জড়িয়ে, তা হল আপনজনকে ভালো রাখার ঐকান্তিক প্রয়াস। আর অন্যকে সুস্থ রাখার অন্যতম মহৎ উপায় বিপদে-আপদে রক্তদান করা। ‘ফোরাম ফর দুর্গোৎসব’-এর পক্ষ থেকে এবছরও সেই রক্তদানের আয়োজন করা হয়েছে। নাম ‘মায়ের জন্য রক্তদান’। রবিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে হল রক্তদান শিবির।

বেশ কয়েক বছর ধরে দুর্গাপুজোর আগে এই রক্তদানের আয়োজন করে থাকে ‘ফোরাম ফর দুর্গোৎসব’। সাড়াও পড়ে ভালোই। করোনাকাল থেকে প্রতি বছর তাদের এই উদ্যোগে শামিল হন সমাজের বহু বিশিষ্ট মানুষজন। ছিলেন কুণাল ঘোষ, অরূপ বিশ্বাস, শশী পাঁজা, অতীন ঘোষ চন্দ্রিমা ভট্টাচার্য।

এদিন বিশিষ্টদের সঙ্গে রক্ত দিলেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। তিনি বলেন, এরা তো শুধু পুজো করে না । আর পুজো মানে শুধু ধর্মীয় আচার নয় ‌। পূজো মানে রীতিনীতি, শিল্পকলা ,বাণিজ্য, সব মিলিয়ে একটা বিকল্প অর্থনীতি। তার সঙ্গে আমাদের চিরাচরিত প্রথা মেনে পুজোয় মাতা।
এই যে ফোরামের ব্যানারে সবাই মিলে একটা বৃহত্তর রক্তদান এটা অভিনব। এটা বড় একটা সামাজিক কাজ।গত বছরের পরিসংখ্যান বলছে, এই শিবিরে কলকাতা থেকেই ২৬৮৩ জন রক্তদান করেছিলেন। এছাড়া জেলায় আরও বেশি। এবছরও তাঁরা ‘মায়ের জন্য রক্তদান’ শিবির করছে আগামী ৩০ জুন।

 

Previous articleআইনজীবীর বইপ্রকাশ, অনুষ্ঠানে বিশেষ নজর কাড়ে তথ্যচিত্র ‘দুর্গোৎসব ৪৩২’
Next article‘স্বাধীন হওয়ার ইচ্ছা’, রাজ পরিবারের বিরুদ্ধে যা ছিল ডায়নার অনুপ্রেরণা