শেষ মুহূর্তের গোলে স্লোভাকিয়াকে হারিয়ে ইউরোর কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড

ইউরো কাপের কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড। শেষ ষোলোর ম্যাচে ২-১ গোলে হারলো স্লোভাকিয়াকে। ইংল্যান্ডের হয়ে গোল বেলিংহ্যাম এবং হ্যারি কেনের। আর একটু হলে ইউরোতে ফের অঘটন ঘটতে চলেছিল। ইতালির পর ইংল্যান্ডও কার্যত ছিটকে যেতে বসেছিল। কিন্তু হারের মুখ থেকেই কার্যত জয় ছিনিয়ে নেয় গ্যারেথ সাউথগেটের দল। সৌজন্যে বেলিংহ্যাম। ম্যাচের শেষ মুহূর্তে গোল করে সমতা ফেরায় ইংরেজরা। এরপর অতিরিক্ত সময়ে গোল করে কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডকে পৌঁছে দেন হ্যারি কেন।

ম্যাচে এদিন শুরু থেকেই চলে আক্রমণ প্রতি আক্রমণের লড়াই। তবে ম্যাচের ২৫ মিনিটের মাথায় গোল করে স্লোভাকিয়া। শ্রাঞ্জের গোলে এগিয়ে যায় স্লোভাকিয়া। নিজেদের অর্ধ থেকে লম্বা বল পান ডেভিড স্ট্রিলিচ। তিনি বল বাড়ান শ্রাঞ্জের দিকে। ডিফেন্ডার মার্ক গেহিকে গতিতে হারিয়ে বক্সে ঢুকে ডান পায়ের শটে গোল করেন শ্রাঞ্জ। ১-০ এগিয়ে যায় স্লোভাকিয়া এরপর আক্রমণে গেলেও গোলের দরজা খুলতে পারেনি ইংল্যান্ড।

ম্যাচের দ্বিতীয়ার্ধেও চলে আক্রমণ প্রতি আক্রমণের লড়াই। দ্বিতীয়ার্ধে অনেক বেশি আক্রমণাত্মক ফুটবল খেলে ইংল্যান্ড। ফিল ফডেন, কাইল ওয়াকার, কোল পামারেরা অনেক বেশি সুযোগ তৈরি করছিলেন। কিন্তু গোলের মুখ খুলছিল না। তবে যখন ম্যাচ শেষ মুহূর্তে তখন ভাগ্য সহায় দেয় ইংরেজদের। ম্যাচের অতিরিক্ত সময়ে গোল করে সমতা ফেরান বেলিংহ্যাম। এরপর ম্যাচ গোড়ায় অতিরিক্ত সময়ে। তত ক্ষণে খেলার ছন্দ পেয়ে যায় ইংল্যান্ড। অতিরিক্ত সময়ের প্রথম মিনিটে পামারের ক্রস যায় ইজের কাছে। তাঁর শট হেড করেন টনি। বল যায় অরক্ষিত থাকা কেনের দিকে। চলতি বলে হেড করে ইংল্যান্ডকে এগিয়ে দেন তিনি। এরপর আক্রমণে গেলেও গোলের ব্যবধান বাড়তে পারেনি স্লোভাকিয়া।

আরও পড়ুন- টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারতীয় দলের জন্য বিরাট আর্থিক পুরস্কার ঘোষণা বিসিসিআই-এর

Previous articleভোটের পর প্রথম ‘মন কি বাত’, ‘আসন্ন প্যারিস অলিম্পিক্সে অংশগ্রহণকারী ক্রীড়াবিদদের উৎসাহিত করার বার্তা প্রধানমন্ত্রীর
Next articleBreakfast news : ব্রেকফাস্ট নিউজ