আমতা-হাওড়া লোকালের ওভারহেড তার ছিঁড়ে বিপত্তি! ঘণ্টা তিনেক বন্ধ থাকার পর স্বাভাবিক ট্রেন চলাচল

সাতসকালে ওভারহেডের তার ছিঁড়ে বিপত্তি। সোমবার সপ্তাহের প্রথম কর্মব্যস্ত দিন সকালে দক্ষিণপূর্ব রেলের হাওড়া-আমতা (Howrah Amta) শাখায় বড়গাছিয়া স্টেশন (Barahachia) কাছে ওভারহেডের তার ছিঁড়ে যায়। যার জেরে হাওড়া শাখার ট্রেন চলাচল ব্যাহত হয়েছে বলে খবর। এদিন ভোর থেকে ওই লাইনে তিন ঘণ্টা লোকাল ট্রেন চলাচল বন্ধ ছিল। থমকে ছিল পরিষেবা। ইতিমধ্যে দু’টি লোকাল ট্রেন বাতিলও করেছেন রেল কর্তৃপক্ষ। তবে সকাল ৯টার পর ট্রেন চলাচল আবার শুরু হয়েছে বলে খবর। কিন্তু সপ্তাহের প্রথম দিনে হাওড়াগামী ট্রেনে এই সমস্যার কারণে ভোগান্তির শিকার হয়েছেন যাত্রীরা।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন রেলের আধিকারিকরা। সূত্রের খবর, এদিন সকাল ৬.০৫ নাগাদ একটি ট্রেন আমতার দিক থেকে হাওড়ার দিকে যাচ্ছিল। সেই সময় বড়গাছিয়া স্টেশনে ঢোকার আগে ওভারহেডের একটি তারের সঙ্গে জড়িয়ে যায় প্যান্টোগ্রাফ। যার জেরে তারটি ছিঁড়ে পড়ে ট্রেনের উপর। বেজায় সমস্যায় পড়েন যাত্রীরা। এরপরই দীর্ঘক্ষণ ওই লাইনে বন্ধ ছিল পরিষেবা। পরে মেরামতির কাজ করে সকাল ৯টার পর ফের ওই লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

দক্ষিণ-পূর্ব রেল সূত্রে খবর, হাওড়া-আমতা সেকশনে বড়গাছিয়া স্টেশনের কাছে ট্রেনের ওভারহেড টার ছিঁড়ে গিয়েছে। যার ফলে আপাতত দুটো লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। প্যান্টোগ্রাফের সঙ্গে তার জড়িয়ে যাওয়ায় পরিস্থিতি স্বাভাবিক হতে কিছুটা সময় লেগেছে। তবে এখন ট্রেন চলাচল স্বাভাবিক।


Previous articleবিহারের পর মনিপুর, সদ্য নির্মিত সেতু ভেঙে নদীতে পড়ে মৃত্যু ট্রাক চালকের! কারণ খুঁজতে শুরু তদন্ত
Next articleঅধিবেশন ছাড়াই বিধানসভার ভিতরে-বাইরে আজ ধর্না কর্মসূচি তৃণমূল বিজেপির