মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে আদালতে রাজ্যপাল

মঙ্গলবার শিলিগুড়িতে মামলা দায়ের করার কথা জানান তিনি

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে হাই কোর্টে মামলা দায়ের করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। মঙ্গলবার শিলিগুড়িতে মামলা দায়ের করার কথা জানান তিনি। বুধবার বিচারপতি কৃষ্ণা রাওয়ের এজলাসে শুনানির সম্ভাবনা।রাজ্যপাল বলেন, কেউ যদি আমার সম্মান নষ্ট করার চেষ্টা করেন, তবে তিনি যিনিই হোন, তাঁকে ভুগতে হবে। পরে তিনি বলেন,মুখ্যমন্ত্রী আমার সাংবিধানিক সাথী। আমি সেই হিসাবেই তাঁকে মর্যাদা দিই। কিন্তু আমার বিরুদ্ধে যে অভিযোগ তোলা হয়েছে, তা নিয়ে মানহানির মামলা দায়ের হয়েছে। বাকিটা আদালত বিচার করবে।
রাজ্যের দুই হবু বিধায়কের শপথগ্রহণ নিয়ে রাজভবনের সঙ্গে বিধানসভা ভবনের যে টানাপড়েন চলছে, সে ব্যাপারে দুদিন আগে মুখ্যমন্ত্রী বলেছিলেন, রাজভবনেই কেন যেতে হবে? কেন উনি বিধানসভায় আসবেন না? রাজভবনে যা কীর্তিকলাপ চলছে, সেখানে যেতে মেয়েরা ভয় পাচ্ছে বলে তারা অভিযোগ করেছে আমার কাছে। এর প্রত্যুত্তরে রাজ্যপাল জানান, তিনি এক জন প্রশাসনিক প্রধানের কাছ থেকে এমন বিভ্রান্তিকর এবং রাজভবনের মর্যাদাহানিকর মন্তব্য শুনবেন বলে আশা করেননি। তার পরেই রাজভবন সূত্রে জানা যায়, রাজ্যপাল মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মানহানির মামলা করার পথে হাঁটছেন। এরপরই মঙ্গলবার মামলা দায়ের করেন তিনি।

এ প্রসঙ্গে তৃণমূল নেতা কুণাল ঘোষ বলেন, রাজ্যপাল বিষয়টি এড়ালে পারতেন। যিনি নোটিশ পাচ্ছেন, তারও কিছু বক্তব্য আছে। কোনও দরকার ছিল এসব করার?

 

Previous articleসুনকের দেশে বাংলায় ছাপা হল ভোটের নিয়মাবলী!
Next articleবিরোধীদের ধর্মীয় কটাক্ষের জবাবে বাংলাকে স্মরণ মোদির, লোকসভায় লাগাতার স্লোগান