“স্বজনদের প্রতি আন্তরিক সমবেদনা”, হাথরসের ঘটনায় শোকপ্রকাশ বাংলার মুখ্যমন্ত্রীর

উত্তরপ্রদেশে হাথরসে মর্মান্তিক দুর্ঘটনা। ধর্মীয় অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে কমপক্ষে ৪০ জনের মৃত্যু হয়েছে বলে খবর। নিহতদের অধিকাংশ মহিলা বলে জানা যাচ্ছে। বেশকিছু শিশুর মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। বেসরকারি সূত্রে, মৃতের সংখ্যা ৯০ বলে জানা যাচ্ছে। যদি সরকারি মতে, মৃতের সংখ্যা এখনও পর্যন্ত ২৭। আহত প্রচুর মানুষ। যাঁদের মধ্যে অনেকেই আশঙ্কাজনক। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এমন মর্মান্তিক দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) মৃতদের পরিবারকে সমবেদনা জানিয়েছেন তিনি।

জানা গিয়েছে, শিবের সৎসঙ্গের অনুষ্ঠানের শেষলগ্নে আচমকাই হুড়োহুড়ি শুরু হয়ে যায়। অনেকে পড়ে যান। যার ফলে পদপিষ্টর ঘটনা। হাথরাসর সৎসঙ্গে মর্মান্তিক দুর্ঘটনায় শোকবার্ত বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)। এক্স হ্যান্ডেলে তিনি লিখেছেন, “এইমাত্র পদপিষ্ট হওয়ার দুঃখজনক খবর পেলাম, কমপক্ষে ২৭ জন ভক্ত (২৩ জন মহিলা, ৩ জন শিশু) প্রাণ হারিয়েছেন উত্তরপ্রদেশের হাথরাসে। আমি হৃদয় থেকে মৃতদের পরিবারের পরিজনের পাশে রয়েছি। শোকাহত স্বজনদের প্রতি আন্তরিক সমবেদনা।”

ঘটনায় শোক প্রকাশ করেছেন কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়গে। তিনি এক্স হ্যান্ডেলে লেখেন, “উত্তরপ্রদেশের হাথরসে সৎসঙ্গে পদদলিত হয়ে বহু ভক্তের মৃত্যুর খবর অত্যন্ত বেদনাদায়ক। দুর্ঘটনার দৃশ্যগুলো অত্যন্ত হৃদয়বিদারক। আমরা শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই। আমরা সরকার ও প্রশাসনের প্রতি আহ্বান জানাই, হতাহতদের সম্পূর্ণ তালিকা প্রকাশ করে তাদের ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থা করা হোক। এর পাশাপাশি বিরোধী দলের কর্মীদের অনুরোধ করা হচ্ছে দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত মানুষদের সম্ভাব্য সব ধরনের সহায়তা দেওয়ার জন্য।”

আরও পড়ুন: উত্তরপ্রদেশের হাথরসে ধর্মীয় অনুষ্ঠানে পদপিষ্ট, মর্মান্তিক দুর্ঘটনায় লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা

 

Previous article২৬ মৎস্যজীবীকে আটক শ্রীলঙ্কার নৌসেনার, বারবার সংঘাতেও চুপ বিদেশমন্ত্রক!
Next articleদলবদলে চমক মোহনবাগানের, বাগানে সই টম অলড্রেড-এর