নাম ভাঙিয়ে বিজ্ঞাপন! পুলিশে অভিযোগের পথে রামকৃষ্ণ মিশন

রামকৃষ্ণ মঠ ও মিশনের উপর ভক্তদের বিশ্বাসকে বিজ্ঞাপনে ব্যবহার করা হয়েছে বিনা অনুমতিতে। গোটা ঘটনায় পুলিশের দ্বারস্থ হওয়ার কথা ভেবেছেন মঠ ও মিশন কর্তৃপক্ষ

বিজ্ঞাপনে নেতা অভিনেতা থেকে লোভনীয় অফার, গৃহস্থের পকেটে ঝাঁকি মেরে তার খানিকটা ভাগ নিয়ে আসতে কোনও কসুর করে না বিজ্ঞাপন সংস্থাগুলি। এবার সেই তালিকায় নাম উঠল বেলুড় মঠের। বেলুড় মঠের নাম ভাঙিয়ে এক সিমেন্ট সংস্থার বিজ্ঞাপন ঘিরে এবার বিতর্ক ছড়ালো। বিনা অনুমতিতে নাম ব্যবহারের জন্য প্রয়োজনে বিজ্ঞাপন সংস্থার বিরুদ্ধে অভিযোগ দায়ের করার কথাও জানায় রামকৃষ্ণ মঠ ও মিশন।

সিমেন্ট প্রস্তুতকারক এক সংস্থা তাদের বিজ্ঞাপনে তাদের বিশ্বাসযোগ্যতার সঙ্গে বেলুড় মঠের বিশ্বাসযোগ্যতার তুলনা করা হয়েছে। যে বিশ্বাস বেলুড় মঠের নামের সঙ্গেই জুড়ে রয়েছে, সেই বিশ্বাসকে সংস্থা নিজেদের নামের সঙ্গে জুড়ে বিজ্ঞাপনটি সাজিয়েছেন। এবং গোটাটাই বেলুড় মঠ বা রামকৃষ্ণ মিশনকে না জানিয়ে করা হয়েছে বলেই দাবি মঠ ও মিশন কর্তৃপক্ষের।

বিজ্ঞাপনে ছবি বা নাম ব্যবহার করতে গেলে সংশ্লিষ্ট ব্যক্তি বা কর্তৃপক্ষের অনুমতি অবশ্যই নিতে হয়। এক্ষেত্রে রামকৃষ্ণ মঠ ও মিশনের উপর ভক্তদের বিশ্বাসকে বিজ্ঞাপনে ব্যবহার করা হয়েছে বিনা অনুমতিতে। গোটা ঘটনায় পুলিশের দ্বারস্থ হওয়ার কথা ভেবেছেন মঠ ও মিশন কর্তৃপক্ষ। যদিও রামকৃষ্ণ মিশনের প্রতিক্রিয়া জানার পরে প্রয়োজনে বিজ্ঞাপন তুলে নেওয়ার দাবি করেছে বিনা অনুমতিতে নাম ও ছবি ব্যবহার করা সিমেন্ট সংস্থা।

Previous articleএকনজরে আজকের পেট্রোল-ডিজেলের দাম 
Next articleআদানির চাপ! হিন্ডেনবার্গকে সেবি-র নোটিশ নিয়ে তীব্র কটাক্ষ মহুয়ার