ভূপতিনগরকাণ্ডে আদালতে চার্জশিট পেশ করল এনআইএ

ভূপতিনগর থানার তরফে একটি রিপোর্ট জমা দেওয়া হয়েছিল আদালতে। কিন্তু সেই রিপোর্ট দেখে অসন্তোষ প্রকাশ করে আদালত।

পূর্ব মেদিনীপুরের ভূপতিনগরকাণ্ডে আদালতে চার্জশিট পেশ করল এনআইএ। আদালত সূত্রে জানা গিয়েছে, তপন মিদ্যা নামে পূর্ব মেদিনীপুরের ভূপতিনগরের এক বিজেপি নেতার বিরুদ্ধে গত তিন বছরে ২৬টি ফৌজদারি মামলা রুজু করে পুলিশ। এখনও পর্যন্ত ১৫টি চার্জশিটও জমা করেছে তারা। কিন্তু সম্প্রতি ধৃতের আইনজীবী অভিযোগ করেন, তাঁর বিরুদ্ধে কোনও এফআইআর নেই। তা-ও একটি মামলায় তাঁকে গ্রেফতার করা হয়েছে। তার পর একের পর এক মামলায় তাঁকে ‘শোন অ্যারেস্ট’ দেখানো হয়েছে। ঠিক কতগুলো মামলায় অভিযোগ রয়েছে, তা নিয়ে রিপোর্ট তলব করা হয় আদালতের তরফে। ভূপতিনগর থানার তরফে একটি রিপোর্ট জমা দেওয়া হয়েছিল আদালতে। কিন্তু সেই রিপোর্ট দেখে অসন্তোষ প্রকাশ করে আদালত।

এরপর ভূপতিনগর নিয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয় এনআইএ।দায়ের করা মামলায় ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি অভিযোগ করে, ভূপতিনগরে দুই অভিযুক্তকে গ্রেফতার করার পর তাঁদের হামলার শিকার হতে হয়েছে। গাড়ি ভাঙচুর করা হয়েছে। এবিষয়ে ভূপতিনগর থানায় এফআইআর দায়ের করলেও পুলিশ কোনও ব্যবস্থা নিচ্ছে না। বৃহস্পতিবার সেই মামলাতেই চার্জশিট পেশ করেছে এনআইএ। দেড় বছর পর চার্জশিট পেশ করল NIA।

প্রসঙ্গত, গত ২০২২ সালে পূর্ব মেদিনীপুর জেলার ভূপতিনগরে তৃণমূলের বুথ সভাপতি রাজকুমার মান্নার বাডি়তে বিস্ফোরণের ঘটনায় ২০ জন বিজেপি নেতার নামে মামলা করেছিল পুলিশ৷ ভুয়ো মামলায় তাদের ফাঁসানো হয়েছে বলে দাবি করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন ওই বিজেপি নেতারা৷ ভূপতিনগরে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ আক্রান্ত হওয়ার ঘটনা শুধু রাজ্য রাজনীতিতে নয়, সর্বভারতীয় ক্ষেত্রে আলোচনার কেন্দ্র হয়ে ওঠে ৷

 

Previous articleনির্বাচনে বড়সড় হারের ইঙ্গিত! সুনক যুগের অবসান ঘটিয়ে ব্রিটেন দখলে মরিয়া লেবার পার্টি
Next articleগ্যাংস্টার সুবোধ সিংয়ের শাগরেদকেও হেফাজতে নিতে চায় সিআইডি