OMR ডেটা উদ্ধারে বিদেশের এথিক্যাল হ্যাকারেরও সাহায্য নিক সিবিআই! পরামর্শ হাইকোর্টের

প্রাইমারি টেট মামলায় (Primary Tet Case) OMR এবং সার্ভার দুর্নীতির নিয়ে সিবিআই-কে অলআউট ঝাঁপানোর নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। এক্ষেত্রে বিশ্বের যে কোনও প্রান্তের বিশেষজ্ঞদের টেকনিক্যাল সাহায্য পারবে সিবিআই। নিয়োগ দুর্নীতিতে OMR নিয়ে সন্দেহ মেটাতে সিবিআইকে এমনই নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

IBM, WIPRO, TCS বা যে কোনও বেসরকারি সংস্থার সাহায্য নেওয়া হোক। যদি তাতেও কাজ না হয়, সেক্ষেত্রে দেশের বাইরের এথিক্যাল হ্যাকার হলেও সাহায্য নিতে পারবে সিবিআই। আর তদন্তের স্বার্থে যদি টাকার প্রয়োজন হয়, তাহলে তা দিতে হবে প্রাথমিক শিক্ষা পর্ষদকে, নির্দেশ হাইকোর্টের। প্রাইমারি টেটের (Primary Tet Case) OMR সংক্রান্ত রিপোর্ট দেখে পুরোপুরি সন্তুষ্ট হতে পারেননি বিচারপতি রাজাশেখর মান্থা। হার্ডডিস্ক থেকে ডেটা উদ্ধার করতে সিবিআইকে তাই এমনই পরামর্শ আদালতের। হাইকোর্টের বক্তব্য, পৃথিবীর যে কোনও প্রান্তের আইটি এক্সপার্টদের সাহায্য পারবে সিবিআই।

বিচারপতির প্রশ্ন, প্রথম সার্ভারের কপি কতবার ট্রান্সফার হয়েছে? তথ্য কি এডিট হয়েছে? হলে কতবার? এর সন্তোষজনক নিশ্চিত জবাব পেতে চায় আদালত। আগামী ছ’সপ্তাহ পরে এই মামলার শুনানি। তার আগে সিবিআই-কে অলআউট ঝাঁপানোর পরামর্শ বিচারপতি মান্থার।

আরও পড়ুন: সরকারি জমি জবরদখলে দিল্লি থেকে গ্রেফতার শিলিগুড়ির নেতা

 

Previous articleতেলেঙ্গানায় BRS-এ ভাঙন অব্যাহত! আরও ৬ বিধান পরিষদ সদস্যদের কংগ্রেসে যোগ
Next articleসারদা মামলায় ইডির ৬৫ পাতার চার্জশিটে চিদাম্বরমের স্ত্রী নলিনীর বিরুদ্ধে কী অভিযোগ ?