ইউরো কাপ চ্যাম্পিয়ন স্পেন, ফাইনালে ইংল্যান্ডকে হারাল ২-১ গোলে

ইউরো কাপ চ্যাম্পিয়ন স্পেন। ফাইনালে ইংল্যান্ডকে হারালো ২-১ গোলে। স্পেনের হয়ে দুটি গোল উইলিয়ামস এবং ওয়ারজাবালের। ইংরেজদের হয়ে একমাত্র গোল পালমেরের।

ম্যাচে এদিন শুরু থেকেই চলে আক্রমণ প্রতি আক্রমণের লড়াই। তবে এদিন ম্যাচের প্রথমার্ধে আক্রমণের ঝাঁঝ ছিল স্পেনের দখলে। ম্যাচের ১৩ মিনিটে উইলিয়ামস কর্নার নিলেন বলটি লে নরম্যান্ডের দিকে যায়। সেন্টার ব্যাক একটি শট নেওয়ার চেষ্টা করেন কিন্তু এটি বাইরে চলে যায়।পালটা আক্রমণ চালায় ইংল্যান্ড। তবে এরই মধ্যে ফের স্পেনের ইয়ামাল একটি সুযোগ পান।তবে তা কাজে লাগাতে পারেনি স্পেনের তরুণতুর্কী। প্রথমার্ধে শেষের দিকে আবার সুযোগ চলে আসে স্পেনের সামনে। ৪৩ মিনিটে দারুণ আক্রমণ করেন মোরাতা। ইংল্যান্ডের বক্সে ঢুকে প্রায় গোলের মুখ দেখেও ফেলেছিলেন। কিন্তু ইংল্যান্ডের ডিফেন্সের সামনে বাঁধা পড়েন তিনি।

ম্যাচের দ্বিতীয়ার্ধে আক্রমণের ঝাঁঝ বাড়ায় ইংল্যান্ড। যার ফলে ম্যাচের ৪৭ মিনিটে ১-০ গোলে এগিয়ে যায় স্পেন। স্পেনকে গোল করে এগিয়ে দেন নিকো উইলিয়ামস। বক্সের ডান পাশে বল পায় ইয়ামাল। তিনি তার বাম দিকে থাকা নিকো উইলিয়ামসকে বলটি দেন, তিনি সেটিকে সহজেই ফিনিশ করেন।এরপর একের পর এক আক্রমণে ঝড় তোলে লুইস ডে লা ফুয়েন্তের দল। মুর্হু মুর্হু আক্রমণ তোলেন উইলিয়ামস, ইয়ামাল, মোরাতা। এরমধ্যে ম্যাচের ৫৫ মিনিটে সহজ সুযোগ নষ্ট করেন মোরাতা। তারপরেই নিকোর একটি গোলার মতো শট অল্পের জন্য বাইরে চলে যায়। এরই মধ্যে পরিবর্তন করেন গ্যারেথ সাউথগেট। অধিনায়ক হ্যারি কেনের পরিবর্তে অলি ওয়াটকিনসকে নামান সাউথগেট। এরপরই আক্রমণের ঝাঁঝ বাড়ায় ইংল্যান্ড। যার ফলে ম্যাচের ৭৩ মিনিটে সমতা ফেরায় ইংরেজরা। ইংল্যান্ডের হয়ে ১-১ করেন পরিবর্ত হিসাবে নামা কোল পালমেরের। এরই মধ্যে পালটা আক্রমন চালায় স্পেন। ম্যাচের ৮৬ মিনিটে ওয়ারজাবল গোল করে স্পেনকে ২-১ গোলে এগিয়ে দেন। এবার কুকুরেলা বাম উইং থেকে বল নিয়ে এগিয়ে এসে পাস দেন। ওয়ারজাবল বল পর্যন্ত রান করেন এবং ছয় গজ এলাকায় টাচ করেন।এরপর আক্রমণে গেলেও গোলের ব্যাবধান বাড়াতে পারেননি ইয়ামাল, উইলিয়ামসরা।

আরও পড়ুন- ফের একবার উইম্বলডন চ্যাম্পিয়ন আলকারাজ, ফাইনালে হারালেন জকোভিচকে


Previous articleবাংলার মুখ্যমন্ত্রীর উদ্যোগে পালিত হল বনমহোৎসব ২০২৪
Next articleএবার নিয়োগে বাধা দিলে আলিমুদ্দিনে জবাব চাইব! বিকাশকে তুলোধনা চাকরিপ্রার্থীর