সময়সীমা বাড়ল জয়েন্ট কাউন্সেলিংয়ে, আবেদনের শেষ তারিখ কবে?

পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা (WBJEE) ২০২৪ এর কাউন্সেলিং (Councelling) এর শেষ তারিখের সময়সীমা বৃদ্ধি পেয়েছে। জয়েন্টের কাউন্সেলিংয়ের জন্য ১০ জুলাই ছিল প্রার্থীদের রেজিস্ট্রেশন, রেজিস্ট্রেশনের পেমেন্ট ও চয়েস ফাইলিংয়ের শেষ তারিখ। এই মেয়াদ ২১ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে বলে খবর। প্রথম রাউন্ডের শেষে সিট অ্যালটমেন্টের ফলাফল ২৩ জুলাই ২০২৪। সিট অ্যাকসেপটেন্সের পেমেন্ট ফি জমা দিতে হবে ২৩ থেকে ২৯ জুলাইয়ের মধ্যে।

স্বাভাবিকভাবেই প্রতি ধাপে সূচি পরিবর্তন হয়েছে। কাউন্সেলিং এবং ভর্তি প্রক্রিয়া শেষ হওয়ার কথা ছিল ৫ অগাস্ট। তা পিছিয়ে ১২ অগাস্ট হয়েছে। তবে ওয়াকিবহাল মহলের দাবি, সাতদিনই নয়, শেষপর্যন্ত আরও পিছবে গোটা প্রক্রিয়া। এদিকে, বৃহস্পতিবার থেকে যাদবপুর বিশ্ববিদ্যালয় এবং জলপাইগুড়ির ইনস্টিটিউট অব ফার্মেসির বি ফার্ম কোর্সে আবেদন করতে পারবেন ছাত্রছাত্রীরা।

উচ্চশিক্ষা দফতর থেকে ফার্মেসি কোর্সের আসন সংখ্যা জয়েন্ট এন্ট্রান্স এক্সাম বোর্ডের কাছে সময়মতো না পৌঁছনোয়, ১০ জুলাই, অর্থাৎ কাউন্সেলিং প্রক্রিয়ার শুরু থেকে এতে আবেদন করা যাচ্ছিল না। অবশেষে তা পৌঁছনোয় আজ থেকে জয়েন্টের পোর্টালে ওই কোর্সের জন্য নিজেদের ‘চয়েস আনলক’ করতে পারবেন ইচ্ছুক পড়ুয়ারা।


Previous articleসিপিএম নেতার ভেড়িতে গা ঢাকা, অবশেষে পুলিশের জালে কুলতলিকাণ্ডে মূল অভিযুক্ত সাদ্দাম
Next articleবঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ! শুক্রবার থেকেই রাজ্যের একাধিক প্রান্তে ভারী বৃষ্টির সম্ভাবনা