ভারতীয় ফুটবল দলের নতুন কোচ হলেন মানোলো মার্কেজ

ভারতীয় ফুটবল দলের নতুন হেড কোচ হলেন মানোলো মার্কেজ। এদিন এমনটাই জানাল হল এআইএফএফ-এর পক্ষ থেকে। ইগর স্টিম্যাচকে সরিয়ে দেওয়ার পর নতুন কোচের খোঁজ করছিল সর্বভারতীয় ফুটবল সংস্থা। মনে করা হচ্ছিল কোন ভারতীয় কোচকে দায়িত্ব দিতে চলেছে এআইএফএফ। তবে শেষ পর্যন্ত এফসি গোয়ার কোচ মানোলো মার্কেজের হাতেই দায়িত্ব তুলে দেয় সর্বভারতীয় ফুটবল সংস্থা।

এই নিয়ে ফেডারেশন সভাপতি কল্যাণ চৌবে বলেন, “মার্কেজকে কোচ হিসাবে স্বাগত জানাই। এফসি গোয়ার কাছেও কৃতজ্ঞ। ওরা মার্কেজকে ছাড়তে রাজি হয়েছে। আগামী দিনে মার্কেজ ভারতীয় ফুটবলকে সাফল্যের দিকে নিয়ে যাবেন এই আশা রাখি। গোয়া এবং ভারতের কোচিং একসঙ্গে করতে মানোলোর যাতে অসুবিধা না হয় সেটি নিশ্চিত করবে এআইএফএফ।“

এদিকে টিম ইন্ডিয়ার দায়িত্ব নিয়ে মার্কেজ বলেন, “ ভারতের কোচ হতে পেরে সম্মানিত। আমার কাছে এই দেশ দ্বিতীয় বাড়ির মতোই। ভারতীয়দের সঙ্গে আত্মিক যোগ রয়েছে। প্রথম বার আসার পরেই সেটা বুঝতে পেরে যাই। লক্ষ লক্ষ সমর্থককে খুশি করাই আমার কাজ।“

হায়দরাবাদের কোচ হিসাবে আইএসএল জিতেছিলেন মানোলো। গত মরশুমে তিনি যোগ দেন এফসি গোয়ায়। গোয়া এক সময় আইএসএল লিগ-শিল্ড জেতার দৌড়ে থাকলেও শেষ করে তৃতীয় স্থানে। এবারও গোয়ার কোচের দায়িত্বে রয়েছেন তিনি। ৩১ মে, ২০২৫ সাল পর্যন্ত এফসি গোয়ার সঙ্গে স্প্যানিশ কোচের চুক্তি রয়েছে। তারপরেই গোয়ার সঙ্গে চুক্তি শেষ হচ্ছে। তার পরে পুরোপুরি জাতীয় দলের দায়িত্ব নেবেন মার্কেজ।

ভারতের কোচ হওয়ার দৌড়ে মানোলো মার্কেজের সঙ্গে দৌড়ে ছিলেন মোহনবাগানের প্রাক্তন কোচ আন্তোনিও লোপেজ হাবাস। ছিলেন আরও অনেকে। দৌড়ে ছিলেন সবুজ-মেরুন শিবিরকে আইলিগ এনে দেওয়া কোচ সঞ্জয় সেনও।

আরও পড়ুন- শ্রীলঙ্কা সফরে গম্ভীরের সহকারী হিসাবে দেখা যাবে এই দুই নাইট সাপোর্ট স্টাফকে : সূত্র


Previous articleতৃণমূল কর্মী হওয়ায় ক্যানসারের চিকিৎসার জন্য শংসাপত্র দেননি বিজেপি সাংসদ! পাশে দাঁড়ালেন কীর্তি
Next articleরাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগে ‘না’! রাজভবনের তদন্ত রিপোর্টকে ‘আবর্জনা’ কটাক্ষ কুণালের