সাম্প্রদায়িকতার নামে বিশ্বাসঘাতকতা মোদির! শহিদ মঞ্চে বিজেপির বিদায়ঘণ্টা বাজালেন অখিলেশ

আর মাত্র কয়েকদিনের অতিথি। একুশের শহিদ মঞ্চ (21 July) থেকে বিজেপি সরকারের (BJP Govt) বিদায়ঘণ্টা বাজালেন সমাজবাদী পার্টি (Samajwadi Party) সুপ্রিমো অখিলেশ যাদব (Akhilesh Yadav)। রবিবার ধর্মতলার মঞ্চ থেকে অখিলেশ সাফ জানান, বিজেপি আর কিছুদিনের অতিথি। এই সরকার আর বেশিদিন নেই। খুব তাড়াতাড়ি দিল্লিতে (Delhi) সরকার পরিবর্তনের বিষয়ে আশাবাদী অখিলেশ। উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তৃণমূলের কর্মী, সমর্থকদের উদ্দেশে জানান, আমার আপনার খুশির দিন আসতে আর বেশি সময় বাকি নেই। অখিলেশ রবিবাসরীয় একুশের সভায় মূলত ৩ বিষয়ে জোর দেন। যার মধ্যে একদিকে যেমন ছিল তৃণমূল কংগ্রেস সুপ্রিমো তথা দিদির প্রতি শ্রদ্ধাজ্ঞাপন। দ্বিতীয়ত, তৃণমূল কর্মী, সমর্থকদের মনোবল চাঙ্গা করা এবং তৃতীয়ত মোদি সরকারের বিদায়ের পথ প্রশস্ত করা। এছাড়াও এদিন অখিলেশ সাফ জানান, জননেত্রী কেমন হওয়া উচিত তা মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখেই শেখা উচিত বলে মত অখিলেশ যাদবের‌।

এদিন বক্তব্যের প্রথমেই মুলায়ম সিং যাদবের পুত্র অখিলেশ জানান, এমন এক অনুষ্ঠানে আমাকে ডাকার জন্য দিদিকে অনেক শ্রদ্ধা। সপা প্রধান বলেন, রবিবার সকালে আমি যখন কলকাতা বিমানবন্দরে নামলাম তখন থেকেই তৃণমূল কর্মী, সমর্থকদের আতিথেয়তা ও অভ্যর্থনা আমাকে আপ্লুত করেছে। অখিলেশ জানান, এরপর তিনি যখন কালীঘাট থেকে মমতার সঙ্গে ধর্মতলা যাচ্ছেন সেসময় কর্মী, সমর্থকদের দলনেত্রীর প্রতি আবেগ, উৎসাহ দেখে উচ্ছ্বসিত। তবে এদিনের বক্তব্যে অখিলেশ বারবারই যে কোনও দল বা সংগঠনে কর্মীদের প্রধান সম্পদ এবং তাঁদের অবদানের কথা মনে করিয়ে দেন। অখিলেশ বলেন, আপনাদের মতো কর্মীরাই আমাদের শক্তি। আপনারা পাশে থেকে একসঙ্গে লড়াই করলে দিল্লি দখল এখন শুধু সময়ের অপেক্ষা।

 

 

এদিন বক্তব্যের শেষ পর্যায়ে দিল্লির মোদি সরকারের বিরুদ্ধে তোপ দেগে সমাজবাদী পার্টি সুপ্রিমো জানান, বাংলা-উত্তরপ্রদেশ বিজেপিকে হঠিয়ে দিয়েছে। এবার দিল্লি থেকে সরানোর পালা। বিজেপিকে তোপ দেগে অখিলেশ বলেন, ভীতুরাই ষড়যন্ত্র করে। হিংসা, সাম্প্রদায়িকতার নামে দেশবাসীর সঙ্গে বিশ্বাসঘাতকতা করছেন মোদি। তবে এদিন একুশের মঞ্চ থেকে শহিদদের শ্রদ্ধাজ্ঞাপন করে অখিলেশ জানান, আমি মনে করি দিদির দলে এমন অনেক সৈনিক আছেন যারা নিজেদের জীবন বলিদান করতে পিছপা হন না। এছাড়া গত লোকসভা নির্বাচনে মমতার পায়ের চোটের কথা মনে করিয়ে অখিলেশ বলেন, দিদির মতো নেতা কম আছেন যারা জীবনের ঝুঁকি নিয়ে মানুষের জন্য লড়াই করেন। পাশাপাশি অখিলেশ মনে করিয়ে দেন দিল্লির মোদি সরকারের বিরুদ্ধে লাগাতার আন্দোলনের কাণ্ডারি মমতা বন্দ্যোপাধ্যায়।

অখিলেশের বক্তব্যে উঠে আসে, আমরা নেগেটিভ নয়, পজিটিভ পলিটিক্সে বিশ্বাসী। এরপর তৃণমূলের কর্মী, সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, আমাদের এক হয়ে দেশ ও সংবিধান রক্ষায় লড়াই করতে হবে। সপা প্রধান মনে করিয়ে দেন, আপনাদের নেতা অনেক বড়। দীর্ঘ লড়াই, সংঘর্ষ করে আজ এই জায়গায় দলকে নিয়ে এসেছেন মমতা। আমি জানি আপনাদের মতো কর্মী, সমর্থকরা সবসময় ওনাকে সমর্থন করবেন।

Previous articleভাঙল সেতু! হড়পা বানে চিনে মৃত ২০, নিখোঁজ বহু
Next articleনিজের কথা নয়, কর্মীদের কথা ভাবতে হবে: একুশের মঞ্চে বার্তা অভিষেকের