‘ঘর থেকে বেরোবেন না’, লাল সতর্কতা মুম্বইতে, মৃত ৬

১৫ জুলাই থেকে ব্যাপক বৃষ্টি রাজ্য জুড়ে। ১৫ তারিখ থেকে রাজ্যে মোট ৯৪ জনের মৃত্যু হয়েছে। গবাদি পশু সহ ৩০৬ পশুর মৃত্যু

বৃষ্টি আর জমা জলে বিপর্যস্ত বাণিজ্য নগরী। বৃহস্পতিবার রাত থেকে ফের বৃষ্টি বাড়ার সতর্কতা জারি হল আবহাওয়া দফতরের তরফে। নাগরিকদের ঘরের ভিতরে থাকার পরামর্শ দিল মুম্বই পুলিশ। ইতিমধ্যেই বৃহস্পতিবার দুপুর পর্যন্ত গোটা মহারাষ্ট্রে বন্যা পরিস্থিতি। মৃত্যু হয়েছে ৬ জনের।

বৃহস্পতিবার রাত থেকে প্রবল বৃষ্টির সতর্কতা, শুক্রবার সকালে লাল সতর্কতা মুম্বইতে। প্রায় দুসপ্তাহ আগে এক রাতের বৃষ্টিতে রেল চলাচল পর্যন্ত বিপর্যস্ত হয়েছিল মুম্বইতে। সেই রাতের আতঙ্ক ফের ফিরে আসার আতঙ্ক বাণিজ্য নগরীতে। ছত্রপতী শিবাজি বিমান বন্দরের পাশের মিঠি নদীর জল ইতিমধ্যেই বিপদসীমা পার করেছে। এয়ার ইন্ডিয়া, ইন্ডিগো, স্পাইস জেটের পক্ষ থেকে ইতিমধ্যেই বিমান দেরিতে চলার সতর্কতা জারি করা হয়েছে।

সান্তাক্রুজ এলাকাতেই এই মাসে বৃষ্টি হয়েছে ১৫০০ মিলিমিটার। পুনের বেশ কিছু এলাকায় উদ্ধারকাজে সেনা নামানো হয়েছে। বিস্তীর্ণ এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন। মুম্বই, পুনের স্কুলে ছুটি ঘোষণা করা হয়েছে।

মুম্বইয়ের পাশাপাশি পুনে, পালঘর, থানেতেও লাল সতর্কতা জারি হয়েছে শুক্রবার। ১৫ জুলাই থেকে ব্যাপক বৃষ্টি রাজ্য জুড়ে। ১৫ তারিখ থেকে রাজ্যে মোট ৯৪ জনের মৃত্যু হয়েছে। গবাদি পশু সহ ৩০৬ পশুর মৃত্যুর খরব পাওয়া গিয়েছে।

Previous articleঅলিম্পিক্সে পদকের হ্যাটট্রিকের সামনে সিন্ধু, জানালেন নিজের পরিকল্পনা
Next articleইনস্টা স্টোরিতে বিশেষ ভিডিও শেয়ার, বাবাকে আনফলো সারা সেনগুপ্তের!