রাহুল ইস্যু: ফেডারেশনকে ভুল বুঝবেন না, তথ্য দিয়ে কারণ জানালেন স্বরূপ

রাহুল মুখোপাধ্যায়ের উপর নিষেধাজ্ঞা বহাল। পরিচালক হিসেবে নন, ছবিতে ক্রিয়েটিভ প্রোডিউসার হিসেবে থাকলে পারবেন রাহুল মুখোপাধ্যায় (Rahool Mukherjee)। শনিবার, বিকেলে ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ান ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়ার (FCTWEI) বৈঠকের পরে এই কথা জানান স্বরূপ বিশ্বাস (Swarup Biswas)। তিনি সাফ জানান, ফেডারেশনকে ভুল বুঝবেন না। কেন রাহুলকে নিয়ে সমস্যা- একের পর এক তথ্য-চিঠি দেখিয়ে অবস্থান স্পষ্ট করে ফেডারেশন।বৈঠকে শেষে টেকনিশিয়ানরা জানান, “টলিপাড়ার কলাকুশলীদের বঞ্চিত করে শুটিংয়ের বিরোধিতা করছি আমরা। ফেডারেশনকে না জানিয়ে কাজ করলে অসহযোগিতার অধিকার আছে। আমাদের কেউ কাজ না করে চলে যাননি“। টেকনিশিয়ানদের তরফে স্পষ্ট জানানো হয়, “কাজ বন্ধ করতে চাই না, কারণ এটাই আমাদের রুজি-রুটির সংস্থান। কিন্তু ডিরেক্টর রাহুল মুখোপাধ্যায়কে (Rahool Mukherjee) চাই না, উনি ক্রিয়েটিভ প্রোডিউসারই থাকুন“। আইন মেনে কেউ শুটিং করলে তাদের কোনও আপত্তি নেই বলে জানায় ফেডারেশন।

শনিবার সকালে টেকনিশিয়ান স্টুডিওতে উত্তেজনা। রাহুলের নতুন ছবির শুটিংয়ে ফ্লোরে হাজির প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee), অনির্বাণ ভট্টাচার্যরা(Anirban Bhattacharya)। কিন্তু শ্যুটিং করতে আসেননি টেকনিশিয়ানরা। বাংলাদেশের শ্যুটিং করতে যাওয়া নিয়ে রাহুল মুখোপাধ্যায়ের উপর সাসপেনশন চাপানোর বিতর্কে বৃহস্পতিবার ডিরেক্টরস গিল্ড পরিচালকের কর্মবিরতির নিষেধাজ্ঞা তুলে নিলেও ফেডারেশনের তরফে তাতে সিলমোহর দেওয়া হয়নি। শনিবার, সকালে রাহুলের নতুন ছবির শুটিং শুরু হওয়ার কথা ছিল। সেই মতো অভিনেতারা পৌছলেও কোনও টেকনিশিয়ানকে ফ্লোরে দেখা যায়নি। সূত্রের খবর ফেডারেশনের চিঠি পেয়েই নাকি ফ্লোরে আসেননি টেকনিশিয়ানরা। এরপরই সব পরিচালকরা একত্র হয়ে ডেডলাইন বেধে দেওয়া সিদ্ধান্ত নেন। রাজ চক্রবর্তী (Raj Chakraborty) বলেন, রবিবারের মধ্যে যদি এই সমস্যার সমাধান না হয়, টেকনিশিয়ানরা যদি কাজে যোগ না দেন তাহলে সোমবার থেকে শুটিং ফ্লোরে আসবেন না বাংলার কোনও পরিচালক। এই প্রতিবাদে সামিল হন সৃজিত মুখোপাধ্যায়, কৌশিক গঙ্গোপাধ্যায়, ইন্দ্রদীপ দাশগুপ্ত, অভিজিৎ সেন, অনির্বাণ ভট্টাচার্য, রাহুল মুখোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়, বিরসা দাশগুপ্ত,  সুব্রত সেন, সুদেষ্ণা রায় সহ টলিউডের সিরিয়াল সিনেমার সব পরিচালক- অভিনেতারা। উপস্থিত হন জয়দীপ মুখোপাধ্যায়, অরিন্দম শীল, কমলেশ্বর মুখোপাধ্যায়, মানসী সিনহা, অর্ণ মুখোপাধ্যায়রা।  প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee), দেব (Dev) , শ্রীকান্ত মোহতারা সকলের সঙ্গে আলোচনা করেন। রাজের (Raj Chakraborty) সঙ্গে সমস্যা নিয়ে আলাদা করে কথা বলেন দেব (Dev)। ডিরেক্টর্স গিল্ডের বিজ্ঞপ্তি অনুযায়ী, রাহুলের বিরুদ্ধে ওঠা অভিযোগ ভুল।

বিকেলে ফেডারেশন বৈঠক করে। এর পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে স্বরূপ বিশ্বাস জানান, রাহুল মুখোপাধ্যায়কে ক্রিয়েটিভ প্রোডিউসার হিসেবেই দেখতে চায় ফেডারেশন। সৌমিক হালদারকেই তারা চায় পরিচালক হিসেবে। আমাদের কাছে শ্যুটিং বন্ধ হওয়ার কোনও মেইল আসেনি। শ্যুটিং আজও হয়েছে, কালও হবে। ফেডারেশনকে যেন কোনওভাবেই ভুল বোঝা না হয়। নিজেদের কথার সমর্থনে ফেডারেশনের তরফে, রাহুলের ইমেল থেকে শুরু করে অন্যান্য নথি দেখানো হয়। ফেডারেশনের তরফে জানানো হয়, তারা কেউই গুপি শ্যুটিংকে সমর্থন করেন না। বাংলাদেশে শ্যুটিং করা নিয়ে কোনও সমস্যা নেই। কিন্তু নিয়ম মেনেই কাজ করতে হবে সকলকে।






Previous articleঅলিম্পিক্সে শুটিংয়ের ফাইনালে ভারতের মানু ভাকের
Next articleভাইকে দেখতে গিয়ে হাসপাতালে আক্রান্ত ডেপুটি ম্যাজিস্ট্রেট! কল্যাণীর হাসপাতালে চাঞ্চল্য