আমেরিকা, ইউরোপের পর ভারত; বন্ধ ইজরায়েলের উড়ান

এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ জানিয়েছে, মধ্য প্রাচ্যের বর্তমান অশান্ত পরিস্থিতির কথা মাথায় রেখে ৮ অগস্ট থেকে বন্ধ করা হল বিমান পরিষেবা

শুক্রবার থেকে একেবারেই বন্ধ হয়ে গেল ভারত থেকে ইজরায়েলগামী উড়ান। বৃহস্পতিবার প্রাথমিকভাবে বন্ধ হওয়ার শুক্রবার এয়ার ইন্ডিয়ার পক্ষ থেকে বিজ্ঞপ্তি জানিয়ে বন্ধ করে দেওয়া হল টেল আভিভের বিমান। হামাস শীর্ষ নেতা ইসমাইল হানিয়ের হত্যার পরে ক্রমশ যুদ্ধের পরিস্থিতি তৈরি হচ্ছে মধ্য়প্রাচ্যে। যার মূল নিশানা ইজরায়েল হতে চলেছে। সেই দিকে নজর রেখেই সিদ্ধান্ত ভারতীয় উড়ান সংস্থার।

আমেরিকা থেকে ইজরায়েলগামী দুটি বিমান সংস্থা, জার্মানির বিমান সংস্থা, বেলজিয়াম, ইতালি, সুইজারল্যান্ডের বিমান সংস্থাও টেল আভিভে বিমান পরিবহন অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিয়েছে। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার দিল্লি থেকে টেল আভিভগামী বিমান বাতিল করে দেয় এয়ার ইন্ডিয়া। যাত্রীরা যথেষ্ট অসুবিধার মধ্যেও পড়েন।

তবে শুক্রবার থেকে বিমান পরিষেবা পুরোপুরি বন্ধ ঘোষণা করা হয়। এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ জানিয়েছে, মধ্য প্রাচ্যের বর্তমান অশান্ত পরিস্থিতির কথা মাথায় রেখে ৮ অগস্ট থেকে বন্ধ করা হল বিমান পরিষেবা। পরিস্থিতির উপর ক্রমাগত নজর রাখা হচ্ছে। বিমানের টিকিট কাটা যাত্রীদের ক্ষতিপূরণের বিষয়টিও বিবেচনা করেছেন বিমান সংস্থা। বিমানের যাত্রী ও কর্মীদের নিরাপত্তা প্রাথমিক লক্ষ্য বিমান সংস্থার, জানানো হয়েছে।

Previous articleএকনজরে আজকের পেট্রোল-ডিজেলের দাম
Next articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে