তদন্তে অসহযোগিতার অভিযোগ! ম্যারাথন জিজ্ঞাসাবাদের পর ইডির জালে আনিসুর-আলিফ

সিজিও কমপ্লেক্সে (CGO Complex ) বৃহস্পতিবার হাজিরা দিতে গিয়েছিলেন। টানা ১৪ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর একেবারে মধ্যরাতে রেশন বন্টন মামলায় দেগঙ্গার বাসিন্দা আনিসুর রহমান (Anisur Rahaman)এবং তাঁর ভাই আলিফ নুর (Alif Noor) ওরফে মুকুল রহমানকে গ্রেফতার করল ইডি (Enforcement Directorate)। শুক্রবার দুজনকে আদালতে হাজির করানো হবে বলে খবর। শেষ পাওয়া খবর ইতিমধ্যেই তাঁদের দুজনকে জোকার ইএসআই হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়েছে। এই মামলায় আগেই ইডির হাতে গ্রেফতার হয়েছেন জ্যোতিপ্রিয় মল্লিক, বাকিবুর রহমানরা‌। এবার আনিসুর এবং বাকিবুরের আত্মীয় আলিফকে গ্রেফতার করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। তদন্তে অসহযোগিতার অভিযোগেই গ্রেফতার করা হয়েছে দুজনকে, এমনটাই সূত্রের খবর।

বৃহস্পতিবার সকালেই নির্দেশ মেনে দু’জন সিজিও কমপ্লেক্সে ইডির দফতরে হাজিরা দিয়েছিলেন। সঙ্গে কিছু নথিও নিয়ে আসেন। এরপর টানা ১৪ ঘণ্টা জেরার পর তদন্তে অসহযোগিতার অভিযোগে দুজনকে গ্ৰেফতার করে ইডি। তবে বৃহস্পতিবার আনিসুর ও আলিফ ইডির দফতরে ঢোকার সময় সাংবাদিকেরা নথি সম্পর্কে প্রশ্ন করলে দুজনেই কিছু বলতে চাননি। তাঁদের জ্যোতিপ্রিয়, বারিক বিশ্বাসের কথা জিজ্ঞাসা করলেও, সেই সব প্রশ্নের উত্তর এড়িয়ে যান দুজনে। রেশন বন্টন মামলায় মঙ্গলবার ভোর থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে তল্লাশি অভিযান শুরু করেছিল ইডি। দেগঙ্গায় আলিফের বাড়ি ও চালকলেও তল্লাশি চালানো হয়। প্রায় ২১ ঘণ্টা ধরে তল্লাশি চলে। ১৩ লক্ষ টাকা উদ্ধার করে ইডি , বেশ কিছু নথি ও দুটি মোবাইল বাজেয়াপ্ত করে নিয়ে আসে। এরপরই জেরার জন্য আনিসুর রহমান ও আলিফ নুরকে সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছিল।

এদিকে, শুক্রবার ইডি দফতরে জেরার জন্য তলব করা হয়েছে জ্যোতিপ্রিয় মল্লিক ঘনিষ্ঠ বারিক বিশ্বাসকেও। মঙ্গলবার বারিকের রাজারহাটের বাড়িতে তল্লাশি চালিয়েছিল ইডি। তাঁর বাড়ি থেকে একাধিক নথি উদ্ধার করা হয়। সেই নথিতেই দুবাইয়ের একাধিক সম্পত্তির খোঁজ মেলে।


Previous articleআরও বাড়ল মৃতের সংখ্যা! মমতার নির্দেশে আজই ওয়েনাড়ে সাকেত-সুস্মিতা
Next articleশরীর ভাল নেই, কনসার্ট বাতিল করে দেশ-বিদেশের ভক্তদের কাছে ক্ষমাপ্রার্থী অরিজিৎ সিং