ডাক্তারি পড়ুয়ার রহস্যমৃত্যুতে তদন্ত কমিটি গঠন! আর জি করে কর্মবিরতিতে জুনিয়ররা

শুক্রবার সকাল থেকেই ডাক্তারি পড়ুয়ার রহস্যমৃত্যুকে কেন্দ্র করে রীতিমতো উত্তাল আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল (R G Kar Medical College and Hospital) চত্বর। সময় যত গড়াচ্ছে ততই অশান্ত হয়ে উঠছে পরিস্থিতি। ইতিমধ্যে হাসপাতালে কর্মবিরতির ডাক দিয়েছে রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন (Resident Doctors Association)। বিচারবিভাগীয়-সহ একাধিক বিষয়ে তদন্তের দাবি জানানো হয়েছে। যদিও প্রথম থেকেই ঘটনার যথাযথ তদন্তের আশ্বাস দিয়েছে রাজ্য। শুক্রবার সকালে হাসপাতালের সেমিনার হলে তরুণীর মৃতদেহ দেখতে পেয়েই তড়িঘড়ি পরিস্থিতি সরজমিনে খতিয়ে দেখতে ঘটনাস্থলে পৌঁছে যান পুলিশ কমিশনার বিনীত গোয়েল ও উচ্চপদস্থ আধিকারিকরা। ডেকে পাঠানো হয় ফরেনসিক টিমকেও। তবে ঘটনা নিয়ে উদ্বেগপ্রকাশ করে প্রথম থেকেই সুবিচারের আশা দিয়েছে স্বাস্থ্য দফতর। এদিন আর জি করে পড়ুয়াদের বিক্ষোভের আঁচ পেয়ে কিছুক্ষণের মধ্যেই হাসপাতালে পৌঁছন স্বাস্থ্য সচিব নারায়ণ স্বরূপ নিগম। এদিকে আচমকা কর্মবিরতির কারণে বিঘ্ন ঘটেছে চিকিৎসা পরিষেবায়। দূরদূরান্ত থেকে আসা রোগীদের চূড়ান্ত হয়রানির শিকার হতে হচ্ছে বলে খবর। ইতিমধ্যে পড়ুয়া ডাক্তারের মৃতদেহ ময়নাতদন্তের জন্য নিয়ে যাওয়া হয়েছে। পুরো প্রক্রিয়ার ভিডিওগ্রাফি করা হবে বলে খবর।

ইতিমধ্যে ঘটনার তদন্তে ১১ জনের একটি কমিটি গঠন করা হয়েছে। হাসপাতালের সুপার সঞ্জয় বশিষ্ঠ সাফ জানিয়েছেন যারা এই ঘটনার সঙ্গে যুক্ত তাদের খুঁজে বের করে কড়া শাস্তি দেওয়া হবে। কিন্তু কীভাবে সোদপুরের বাসিন্দা ওই তরুণীর মৃত্যু হল তা এখনও জানা যায়নি। ইতিমধ্যে আর জি কর কর্তৃপক্ষ তদন্ত কমিটি গঠন করেছেন। কমিটিতে রয়েছেন ডিন অফ স্টুডেন্টস অ্যাফেয়ার ডা. বুলবুল মুখোপাধ্যায়, রেডিওথেরাপির বিভাগীয় প্রধান ডা. পার্থ দাশগুপ্ত, মেডিসিনের বিভাগীয় প্রধান ডা. রামতনু বন্দ্যোপাধ্যায়, অ্যানাটমির বিভাগীয় প্রধান ডা. অনুভা সাহা, মনোরোগ বিভাগের প্রধান ডা. পায়েল তালুকদার। এছাড়াও কমিটিতে রয়েছেন পিজিটির তৃতীয় বর্ষের ছাত্র ডা. অনিরুদ্ধ ভট্টাচার্য, ডা. রমা বেরা এবং ডা. দেবকুমার মণ্ডল। পিজিটির দ্বিতীয় বর্ষের পড়ুয়া ডা. রণিত চক্রবর্তী ও দুই ইন্টার্ন ডা. নির্জন বাগচী এবং ডা. শরিফ হাসান। তবে বৃহস্পতিবার রাতে মৃতার সঙ্গে যারা ডিউটিতে ছিলেন তাঁদের ইতিমধ্যে স্বাস্থ্য ভবনে ডেকে পাঠানো হয়েছে বলে খবর। তবে এদিন আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পৌঁছেই প্রিন্সিপাল সন্দীপ ঘোষকে দ্রুত ডেকে পাঠান স্বাস্থ্য সচিব। কিন্তু এদিন দফায় দফায় পুলিশ কমিশনার বিনীত গোয়েল ও ডিসি নর্থ কলেজ কর্তৃপখের সঙ্গে বৈঠকে বসেন বলে খবর।

 

উল্লেখ্য, শুক্রবার সকালে আর জি কর মেডিক্যাল কলেজের এমার্জেন্সি বিল্ডিংয়ের চার তলার সেমিনার হল থেকে তরুণী চিকিৎসকের রহস্যজনক দেহ উদ্ধার হয়েছে। ইতিমধ্যে ঘটনাকে কেন্দ্র করে হাসপাতালের ভিতরে বিক্ষোভ দেখাচ্ছেন জুনিয়র ডাক্তার এবং চিকিৎসকদের বিভিন্ন সংগঠনের সদস্যেরা। হাসপাতালের সুপার বলেন, ম্যাজিস্ট্রেটের অধীনে তদন্ত হবে। আমরাও চাই, সত্য প্রকাশ্যে আসুক। তবে এখনই এই বিষয়ে স্পষ্ট করে কিছু বলা যাবে না।

Previous articleরাজ্যসভায় বলতে বাধা! ধনকড়ের বিরুদ্ধে ‘অপমানজনক’ আচরণের অভিযোগ জয়ার
Next articleমেয়েটি কেন সোনা পেল না আগামীতে জানা যাবে! ক্ষুব্ধ মমতা, আর্চারি অ্যাকাডেমি নিয়ে আশা প্রকাশ