আরজি কর কাণ্ডের জের, সাগর দত্ত ও ন্যাশনাল মেডিক্যাল কলেজেও কর্মবিরতির ডাক!

আরজিকর মেডিক্যাল কলেজ হাসপাতালে(RG Kar Medical College and Hospital) চিকিৎসক তরুনীর মৃত্যুর ঘটনায় শনিবার সকাল থেকেও কর্মবিরতিতে পিজিটি পড়ুয়াদের একাংশ। জুনিয়র ডাক্তারদের দাবি অবিলম্বে তাঁদের সহপাঠীর খুনের যথাযথ কিনারা করতে হবে। রাতে মোমবাতি মিছিলের পর সকাল থেকে প্ল্যাকার্ড হাতে প্রতিবাদ বিক্ষোভ দেখাচ্ছেন তাঁরা। যার ফলে ব্যাহত হাসপাতালের পরিষেবা। আউটডোর বিভাগে জুনিয়র ডাক্তার না আসায় সমস্যায় পড়েছেন রোগী এবং তাঁদের পরিবারের আত্মীয়রা। এই ঘটনার জেরে সাগর দত্ত মেডিক্যাল কলেজ (College of Medicine &Sagar Dutta Hospital) এবং ন্যাশনাল মেডিক্যাল কলেজেও (Calcutta National Medical College and Hospital) জুনিয়র ডাক্তারদের একাংশ কর্মবিরোধী ঘোষণা করেছেন বলে সূত্রের খবর। বাঁকুড়া, বর্ধমান, মেদিনীপুরের মেডিক্যাল কলেজগুলিতেও চলছে বিক্ষোভ, কর্মবিরতি।

দূরদূরান্ত থেকে এসে ফিরে যেতে হচ্ছে রোগীদের। কাকভোর থেকে অপেক্ষা করার পর ডাক্তার দেখাতে না পারায় রোগীদের বিক্ষোভ আরজি কর হাসপাতালের স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিনে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে সকাল থেকেই হাসপাতাল চত্বরে কড়া পুলিশি নিরাপত্তা। সাগর দত্ত মেডিক্যাল কলেজ এবং ন্যাশনাল মেডিক্যাল কলেজেও সকাল থেকে পরিষেবা বিঘ্নিত হয়েছে বলে খবর। আর জি কর মেডিক্যাল কলেজ থেকে শ্যামবাজার পর্যন্ত জুনিয়র ডাক্তাররা এদিন সকালে মিছিল করেন। মেডিক্যাল কলেজে ‘হোক প্রতিবাদ’ স্লোগান।

আরজি করের ট্রেনি ডাক্তার খুনের ঘটনায় ইতিমধ্যেই সঞ্জয় রায় নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। সিসিটিভি ফুটেজ দেখেই তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে খবর। ধৃত যুবক হাসপাতালের কর্তব্যরত হোমগার্ড বলে জানা যাচ্ছে। ঘটনার রাতে সঞ্জয়ের সঙ্গে আর কেউ সেমিনার হলে ছিলেন কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।


Previous articleআজ ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে প্রশাসনিক বৈঠক অভিষেকের
Next articleনজরদারির গাফিলতি থাকলে চিহ্নিত হোক, সোশ্যাল মিডিয়ায় দোষীদের শাস্তির দাবি কুণালের