বানতলা থেকে হাথরাস: উদাহরণ তুলে বাম-বিজেপিকে ধুয়ে দিলেন কুণাল

আরজি করে তরুণী চিকিৎসককে খুনের ঘটনাকে ইস্যু করে হাওয়া গরম করতে চাইছে শাসক বিরোধী দল। এবার সেই বাম বিজেপিকেই কার্যত অতীতের কথা স্মরণ করিয়ে ধুয়ে দিলেন তৃণমূল কংগ্রেসের প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ (Kunal Ghosh)। শুক্রবার কলকাতার আরজি কর হাসপাতালের নৃশংস হত্যাকাণ্ডের কথা প্রকাশ্যে আসতেই নোংরা রাজনীতি করতে পথে নেমেছে সিপিএম–বিজেপি। তখনই সিপিএমের আমলের সিঙ্গুর,নন্দীগ্রাম, বানতলা এবং বিজেপি রাজ্য উন্নাও ও হাতরাসের কথা মনে করালেন কুণাল ঘোষ।

এদিন তিনি বলেন, সিপিএমের এই নিয়ে কোনও কথাই বলা উচিত নয়। মনে রাখা উচিত বানতলায় চিকিৎসককে খুন করেছিল কমরেডরা। হয়েছিল গণধর্ষণ। সিঙ্গুরে তাপসী মালিকের ঘটনা, নন্দীগ্রাম গণধর্ষণ এবং আরও অনেক ভয়ঙ্কর ঘটনা ঘটেছিল। আরজি কর হাসপাতালের ঘটনা অবশ্যই খারাপ। পুলিশকে কৃতিত্ব দিয়ে তিনি বলেন, ঘটনার ২৪ ঘণ্টার মধ্যেই মূল অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে এটা অবশ্যই পুলিশের কৃতিত্ব। ফাস্টট্র্যাক ম্যাজিস্ট্রেটের ঘরে বিচার হওয়া থেকে শুরু করে অন্য এজেন্সিকে দিয়ে তদন্ত করানোর প্রস্তাব দেওয়া, মুখ্যমন্ত্রীর তরফে যা যা করার উনি তাই করেছেন । তার সঙ্গে জন মুখ্যমন্ত্রী যেভাবে নজিরবিহীন পদক্ষেপ নিয়েছেন এই ইতিহাস আগে কখনো হয়নি।। এদিকে একটি অতি স্পর্শকাতর অডিও ক্লিপ সামনে এসেছে বলে দাবি করেছেন কুণাল। তিনি বলছেন ওই অডিও ক্লিপের সত্যতা যাচাই করে তাতে যদি আরও ঘটনায় কেউ জড়িত থাকে তাদের ধরে শাস্তি দিতে হবে।

আরজি করের এই ঘটনা নিয়ে হাওয়া গরম করতে চাইছে বিজেপি। এদিন পদ্ম শিবির কে কার্যত ধুইয়ে দিয়ে প্রাক্তন সাংসদ বলেন, বিজেপি আগে উন্নাও, হাথরস, সাক্ষী মালিক, প্রয়াগরাজ, বিলকিস, মনিপুর নিয়ে কৈফিয়ৎ দিক, দলের তরফে ক্ষমা চাক। তারপর এইসব নিয়ে কথা বলতে আসবেন।

অতীতের সিপিএমের জমানায় বর্বরোচিত ঘটনার কথা মনে করিয়ে কুণাল ঘোষ বলেন, বান তলায় চিকিৎসককে গণধর্ষণ করে খুনের ঘটনায় তৎকালীন মুখ্যমন্ত্রী জ্যোতি বসু বলেছিলেন এই রকম ঘটনা তো কতই হয়। তিনি যোগ করেন, কোচবিহারে নার্স কে ধর্ষণ করে খুনের ঘটনায় কিংবা তাপসী মালিকের খুনের ঘটনায় তৎকালীন মুখ্যমন্ত্রী নির্যাতিতাদের পরিবারের পাশে গিয়ে দাঁড়ান নি। আর এখানেই সবার থেকে আলাদা বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি যেমন মৃতার পরিবারের পাশে গিয়ে দাঁড়িয়েছেন ঠিক তেমনভাবেই তদন্তে স্বচ্ছতা বজায় রাখার জন্য প্রয়োজনে সিবিআইকে দিয়ে তদন্ত করার কথা জানিয়েছেন।

আরও পড়ুন- প্যারিস অলিম্পিক্সে কেন ব্যর্থ ভারতীয় ক্রীড়াবিদরা? মুখ খুললেন বিন্দ্রা

 

Previous articleঅলিম্পিক্সে লক্ষ্যের পারফরম্যান্সে হতাশ গাভাস্কর, খুললেন মুখ
Next article‘স্কুল শিক্ষক ও সহপাঠীরাই দায়ী’, সুইসাইড নোট লিখে আত্মহত্যা পড়ুয়ার