২ বছরে ৩ বার! ফের ভেঙে পড়ল নীতীশের সাধের সেতু, চাঞ্চল্য বিহারে

এক বা দু’বার নয় বিহারে তিন তিনবার ভাঙল নীতীশ কুমারের (Nitish Kumar) সাধের ব্রিজ (Bridge)। সূত্রের খবর, নির্মাণকাজ চলাকালীন দু’বছরের মধ্যে তিন বার ভেঙে পড়ল বিহারের (Bihar) সুলতানগঞ্জ-আগুওয়ানি ঘাটে গঙ্গার উপর সেতু। এই সেতুর কাজ শুরু হয়েছিল ৯ বছর আগে। কোটি কোটি টাকা খরচ করে ভাগলপুর জেলার সঙ্গে খাগারিয়া জেলার সংযোগস্থাপনে এই সেতু নির্মাণের কাজ চলছে। শনিবারই সেই সেতুটির একদিকের বিশাল অংশ ভেঙে পড়ে গঙ্গায়।

তবে বার বার সেতুটি কেন ভেঙে পড়ছে, তা নিয়ে প্রশ্ন উঠেছে। নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহারের অভিযোগ থেকে শুরু করে একাধিক অভিযোগও উঠছে। যার জেরে চাপে পড়েছে নীতীশ সরকার। এর আগে ২০২২ সালে ভাগলপুরের দিকে সেতুর অংশ ভেঙে পড়েছিল। তারপর ২০২৩ সালের জুনে খাগারিয়ার দিকে সেতুর অংশ ভেঙে যায়। খাগাড়িয়া থেকে সুলতানগঞ্জে যেতে অনেকটা পথ ঘুরতে হয়। সেই দূরত্ব কমিয়ে আনতে ২০১৪ সালের ফেব্রুয়ারি মাসে সেতুর শিলান্যাস ও ২০১৫ সালে নির্মাণকার্য শুরু হয়।

৩.১৬ কিলোমিটার দীর্ঘ এই সেতু নির্মাণে ১হাজার ৭১০ কোটি টাকা বরাদ্দ করে সরকার। তবে ৯ বছর পার হয়ে গেলেও সেতুর কাজ অর্ধেকও এগোয়নি। তার মধ্যেই বারবার ভেঙে পড়ছে সেতু।

Previous article“মমতাদি কাউকে আড়াল করেননি, এটা টার্গেট করে চক্রান্ত“
Next articleকলকাতা লিগে দুরন্ত জয় লাল-হলুদের, কালীঘাটকে হারাল ৪-০ গোলে