ডুরান্ড কাপের সেমিফাইনাল-ফাইনাল যুবভারতীতেই!অনুমতি পুলিশের, খুশি ফুটবলপ্রেমীরা

সম্প্রতি, আর জি কর কাণ্ডকে কেন্দ্র করে অস্থির হয়ে উঠেছিল কলকাতা সহ গোটা রাজ্য। তাই আইন-শৃঙ্খলার কথা ভেবে এবং নিরাপত্তার স্বার্থে গত, রবিবার ডুরান্ড কাপে (Durand Cup) মোহনবাগান ও ইস্টবেঙ্গলের মধ্যে গ্রুপ লিগের ডার্বি ম্যাচটি বাতিল করা হয়। কলকাতা থেকে ডুরান্ড কাপ প্রতিযোগিতার বাকি ম্যাচগুলিও অন্যত্র সরিয়েও নেওয়ার সিদ্ধান্ত হয়েছিল। যা নিয়ে ফুটবলপ্রেমীরা একেবারেই খুশি ছিলেন না।

এরপর গতকাল, মঙ্গলবার যৌথভাবে কলকাতার প্রধান তিন দল আবেদন জানাল, ডুরান্ড কাপের (Durand Cup) সেমিফাইনাল এবং ফাইনাল যেন কলকাতার বুকেই আয়োজিত হয়। এবং তাদের আবেদন সাড়া দিয়ে আয়োজক ও পুলিশ জানিয়ে দেয়, সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচ যুবভারতী ক্রীড়াঙ্গনেই হবে। যেখানে অংশ নিতে দেখা যাবে মোহনবাগান, ইস্টবেঙ্গলকে।

প্রসঙ্গত, আর জি করের তরুণী চিকিৎসক-পড়ুয়া যেন সুবিচার পান, দোষীর যেন কঠিন থেকে কঠিনতম শাস্তি হয়, সেই দাবিতেও একযোগে বিবৃতি দিয়েছে ইস্টবেঙ্গল-মোহনবাগান-মহামেডান। উল্লেখ্য, আরজি কর কাণ্ডের প্রতিবাদের আবহে নিরাপত্তা লঙ্ঘিত হতে পারে, সেই কারণেই ডুরান্ড কাপের ডার্বি বাতিল করা হয়।

গত রবিবার বহু প্রতীক্ষিত ডার্বিতে আরজি কর কাণ্ডের প্রতিবাদের গ্যালারিতে ‘প্রতিবাদী’ টিফো নামানোর পরিকল্পনা ছিল ইস্টবেঙ্গল-মোহনবাগানের কিছু সংখ্যক সমর্থকের সমর্থকদের। এর মধ্যেই আচমকা ‘বড় ম্যাচ’ বাতিল করে দেয় বিধাননগর কমিশনারেট। জানানো হয় পুলিশি নিরাপত্তা বিঘ্নিত হতে পারে।

এরই মাঝে ভাল খবর। ডুরান্ড কাপের সেমিফাইনাল এবং ফাইনাল হবে যুবভারতীতে। কলকাতা থেকে ম্যাচ সরে যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছিল। কিন্তু পশ্চিমবঙ্গ পুলিশ দুটি সেমিফাইনাল এবং ফাইনাল যুবভারতীতে আয়োজন করার অনুমতি দিল। এর আগে পুলিশের ভূমিকা নিয়েই প্রশ্ন তুলেছিলেন সমর্থকরা। এবার সকলেই খুশি।

আরও পড়ুন:R G Kar: প্রাক্তন অধ্যক্ষকে প্রয়োজনীয় নিরাপত্তা দিতে রাজ্যকে নির্দেশ হাই কোর্টের

 

Previous articleআন্তঃমহাদেশীয় কাপের প্রস্তুতি শিবিরের ২৬ জনের দল ঘোষণা মার্কেজের
Next articleফ্লপ লালবাজার অভিযান! অশান্তির দায়ে আটক কংগ্রেসের মান্নান-প্রদীপরা