গণধর্ষণের অভিযুক্ত পুলিশের নিষ্ক্রিয়তায় মৃত! অসম মুখ্যমন্ত্রীর ইস্তফা দাবি তৃণমূলের

একজন গ্রেপ্তার। তারপর তাকে পুলিশ ঘটনাস্থলে তদন্তে নিয়ে যাওয়ার সময় পুকুরে পড়ে তার মৃত্যু। অভিযোগ, বাকি নাম আর ওপরের মাথাদের পরিচয় গোপন রাখার অপারেশন

চাঞ্চল্যকরভাবে গণধর্ষণের মূল অভিযুক্ত ঝাঁপ দিলেন পুকুরে। সেখান থেকে ফিরল তার মৃতদেহ। বাকি দুই অভিযুক্তকে নিয়ে সূত্র নেই অসম পুলিশের হাতে। একদিকে কলকাতা আর জি করে ধর্ষণের শিকার ডাক্তারি পড়ুয়ার বিচারের দাবিতে যেখানে মূল অভিযুক্ত গ্রেফতার হওয়ার পরেও রাজ্যে মুখ্যমন্ত্রীর পদত্যাগ নিয়ে রাজনৈতিক অস্থিরতা তৈরি চেষ্টা চালাচ্ছে বিরোধীরা, সেখানে পুলিশি নিষ্ক্রিয়তায় কেন অসম মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করা হবে না, প্রশ্ন তৃণমূলের।

অসমের নওদায় নাবালিকার গণধর্ষণের ঘটনায় অসমে সাধারণ মানুষের প্রতিবাদ মাথাচাড়া দিতেই এক অভিযুক্তকে গ্রেফতার করে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করে অসম প্রশাসন। রহস্যজনকভাবে শুক্রবার মধ্যরাতে ৩.৩০ নাগাদ অভিযুক্ত তাফাজুল ইসলামকে ঘটনার পুণর্নির্মাণের জন্য নিয়ে যায় ঘটনাস্থলে। সেখানে পুলিশের হাত ছাড়িয়ে পুকুরে ঝাঁপ দেয় অভিযুক্ত। সেখানে হাতে হাতকড়া পড়া থাকায় সাঁতার না কাটতে পেরে ডুবে মৃত্যু হয় তার, দাবি পুলিশের।

যদিও আদৌ মধ্যরাতে পুণর্নির্মাণের জন্য নিয়ে যাওয়া অভিযুক্তের মৃত্যুতে ওপরের মাথাদের পরিচয় গোপণের জন্য মৃত্যুর অভিযোগ তোলে তৃণমূল। প্রাক্তন সাংসদ কুণাল ঘোষের দাবি, “দুষ্কৃতীদের রাজনৈতিক মদতের অভিযোগ। একজন গ্রেপ্তার। তারপর তাকে পুলিশ ঘটনাস্থলে তদন্তে নিয়ে যাওয়ার সময় পুকুরে পড়ে তার মৃত্যু। অভিযোগ, বাকি নাম আর ওপরের মাথাদের পরিচয় গোপন রাখার অপারেশন।”

সেই সঙ্গে কুণাল আশঙ্কা প্রকাশ করেন, “সব অভিযোগের তদন্ত, ন্যায়বিচার হবে তো? নাকি পুলিশ হেফাজতে মৃত্যুতেই শেষ?” আর জি করের ঘটনায় বিচার চেয়ে রাজনৈতিক বিক্ষোভের প্রসঙ্গ তুলে অসমের মুখ্যমন্ত্রীর পদত্যাগ নিয়েও প্রশ্ন তোলেন কুণাল। সোশ্যাল মিডিয়ায় তিনি লেখেন, “ছাত্রীকে গণধর্ষণ। অভিযুক্তের পুলিশ হেফাজতে রহস্যমৃত্যু। বাকি নাম ধামাচাপার চেষ্টা? তদন্ত হবে না? অসমের রাত দখল, অসমের জন্য কলকাতায় রাতদখল, প্রবাসী অসমবাসীর বিক্ষোভ, অসমের বিজেপি মুখ্যমন্ত্রীর ইস্তফা দাবি, হবে না? আর জি করের বিচার আমরাও চাই। কিন্তু সর্বত্র এক প্রতিবাদ হবে না কেন?”

Previous articleএকনজরে আজকের পেট্রোল-ডিজেলের দাম 
Next articleসিজিও-তে সন্দীপ সহ ৬ জনের পলিগ্রাফ টেস্টের প্রক্রিয়া শুরু