ঘূর্ণাবর্তের জেরে মেঘভাঙা বৃষ্টি, বাঁকুড়ায় দুটি পৃথক দুর্ঘটনায় মৃত ৩! শোকের ছায়া এলাকায় 

বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নয়া ঘূর্ণাবর্ত! তার জেরেই আবহাওয়া অফিসের পূর্বাভাস মতো শুক্রবার দুপুর থেকে রাজ্যের বিভিন্ন প্রান্তে শুরু হয়েছে বৃষ্টি (Rain)। সেই বৃষ্টিতেই দুটি পৃথক দুর্ঘটনায় বাঁকুড়ায় (Bankura) মৃত্যু হল ৩ জনের। সূত্রের খবর, গত ২৪ ঘন্টায় বাঁকুড়া জেলায় বজ্রপাতের ঘটনায় মৃত্যু হয়েছে দু’জনের। অন্যদিকে নদী পারাপার করতে গিয়ে জলের তোড়ে ভেসে আরও একজনের মৃত্যু হয়েছে বলে খবর। ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।
সূত্রের খবর, শুক্রবার সন্ধ্যায় মাঠে কাজ সেরে বাড়িতে ফিরছিলেন বাঁকুড়ার বিষ্ণুপুর থানার অন্তর্গত ভালুকা গ্রামের বাসিন্দা স্বপন মান্ডি এবং লক্ষ্মী টুডু। কিন্তু আচমকাই বজ্রপাতের কারণে মাটিতে লুটিয়ে পড়েন তাঁরা। পরে গ্রামবাসীদের নজরে আসতেই তাঁরা ঘটনাস্থলে গিয়ে দেখেন মৃত্যু হয়েছে স্বপন মান্ডির। পরে গুরুতর আহত অবস্থায় লক্ষ্মী টুডুকে বিষ্ণুপুর সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে খবর। সেখানেই তাঁর চিকিৎসা চলছে। অন্যদিকে, শুক্রবার সন্ধ্যায় মাঠ থেকে বাড়ি ফেরার পথে বজ্রপাতের কারণে মৃত্যু হয় বিষ্ণুপুর থানার হেতাগোড়া গ্রামের বাসিন্দা বাবলু সর্দারের। পরে বিষ্ণুপুর থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দু’টি মৃতদেহই উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাঠিয়েছে বলে খবর।
এদিকে লাগাতার বৃষ্টিতে বাঁকুড়ার একাধিক নদী প্লাবিত হয়েছে। দারকেশ্বর, গন্ধেশ্বরী, কংসাবতী, শিলাবতী, দামোদর-সহ সবক’টি নদীর জল বিপদসীমা অতিক্রম করেছে। আর সেই জলের তোড়ে ভেসে গিয়েই বাঁকুড়ার মেজিয়া থানার লক্ষ্মণবাদী গ্রামের বাসিন্দা সমর বাউড়ির মৃত্যু হয়েছে বলে খবর। স্থানীয় সূত্রে খবর, নদীর পারে থাকা জমিতে চাষের কাজ সেরে শুক্রবার সন্ধ্যায় স্থানীয় একটি ছোট নদী পেরিয়ে বাড়িতে ফিরছিলেন সমর তখনই জলের স্রোতে ভেসে যান তিনি। এরপরই গ্রামবাসীরা তড়িঘড়ি উদ্ধার কাজ শুরু করার পাশাপাশি বিপর্যয় মোকাবিলা বাহিনীকে খবর দেন। এদিকে শুক্রবার লাগাতার বৃষ্টি এবং রাত হয়ে যাওয়ায় কারণে উদ্ধারকাজ বিঘ্নিত হলেও শনিবার সকালে বিপর্যয় মোকাবিলা বাহিনী সমর বাউড়ির দেহ উদ্ধার করে। পরে তাঁর দেহ মেজিয়া থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়। মেজিয়া থানার পুলিশ ময়নাতদন্তের জন্য  মৃতদেহ বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে পাঠিয়েছে বলে খবর। এদিকে জোড়া দুর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে পরিবারের পাশাপাশি এলাকায় নেমেছে শোকের ছায়া।

Previous articleক্রিকেট থেকে অবসর ধাওয়ানের, সোশ্যাল মিডিয়ায় দিলেন বিরাট বার্তা
Next articleযন্ত্রণায় কাতরাচ্ছে, হাতেপায়ে ধরেও ভর্তি হচ্ছে না! ডাক্তারদের কর্মবিরতির বলি অসহায় মানুষ