ভুয়ো খবর ঠেকাবে আইটি সেল, নতুন পন্থা তৃণমূলের

মিটিং মিছিলের পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় থাকতে হবে সক্রিয়। দলের বুথ স্তর থেকে শীর্ষ স্তরের নেতাদের সক্রিয় হতে হবে দলের বার্তাকে ছড়িয়ে দিতে

আর জি করের ঘটনাকে ইস্যু করে রাজনৈতিক ফায়দা তুলতে মাঠে নেমেছে বাম-রাম সহ ছোট ছোট অনেক সংগঠন। প্রতিদিন রাজপথে প্রতিবাদে নামা মানুষ যে শুধুই অরাজনৈতিক নয় বা সোশ্যাল মিডিয়ায় যে পোস্ট দিয়ে সাধারণ মানুষকে প্রলুব্ধ করা হচ্ছে তাও যে বিজেপির মতো আইটি নির্ভর দলের রাজনৈতিক ফায়দা তোলার জন্য, তা তথ্য দিয়ে কিছুদিন আগেই প্রমাণ করে দিয়েছেন তৃণমূল সাংসদ সাকেত গোখলে। এবার সেই সোশ্যাল মিডিয়ার ভুয়ো তথ্যকে পাল্টা দিতে নতুন পন্থা ঘোষণা করে আইটি সেল কর্মীদের নিয়ে বৈঠক করলেন শীর্ষ নেতৃত্ব।

১৪ অগাস্ট রাতে স্বতঃস্ফূর্ত আন্দোলনে বিচারের দাবিতে পথে নেমেছিলেন লক্ষ লক্ষ মানুষ। আর ঠিক সেই রাত থেকেই সাধারণ মানুষের আন্দোলনকে হাইজ্যাক করেছে বিজেপি। বট ফার্মের সাহায্যে কীভাবে এক একটি তথ্যকে লক্ষ লক্ষ মানুষের কাছে ছড়িয়ে দিয়ে আন্দোলনকে নিজেদের হাতের পুতুল করেছিল বিজেপি কীভাবে, তার তথ্য দিয়েছিলেন সাকেত। তৃণমূলের তরফে প্রকৃত সত্য তুলে ধরাই হবে শাসকদলের চ্যালেঞ্জ, দাবি নেতৃত্বের। তৃণমূল যেভাবে সিবিআই-এর ঘোরাঘুরি নয়, ধর্ষণ-খুনের বিচারের দাবি জানাচ্ছে, সেই বার্তা মানুষের কাছে পৌঁছে দেওয়াই লক্ষ্য শাসকদলের।

রবিবার শহরের একটি হোটেলে বৈঠক করেন মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী, সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়, প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ, কাউন্সিলর অরূপ চক্রবর্তী, কাউন্সিলর কৈলাস মিশ্র, মুখপাত্র ঋজু দত্ত, আইটি সেলের চেয়ারম্যান দেবাংশু ভটাচার্য। নেতৃত্বের সওয়াল, মিটিং মিছিলের পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় থাকতে হবে সক্রিয়। দলের বুথ স্তর থেকে শীর্ষ স্তরের নেতাদের সক্রিয় হতে হবে দলের বার্তাকে ছড়িয়ে দিতে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের আর জি কর ইস্যু নিয়ে করা সোশ্যাল মিডিয়া পোস্ট শেয়ার করার উপরও জোর দেওয়া হয়।

Previous articleবেডরুমে শ্রীলেখাকে ডেকে অশালীন আচরণ! কেরালা চলচ্চিত্র অ্যাকাডেমি থেকে পদত্যাগ রঞ্জিতের
Next articleইছামতীর তীরে টাকিতে নয়া পর্যটক আবাস গড়বে রাজ্য