CBI তদন্তে দেরি শুধু রাজনৈতিক দলগুলিকে সুবিধা দিতে, তোপ তৃণমূলের

যাতায়াত, দৌড়াদৌড়ি, তল্লাশি, জেরা এগুলো আমরা অনেক দেখছি। কিন্তু আমরা চাই আর জি করে যে জঘন্য ধর্ষণ ও খুনের ঘটনা ঘটেছে তার কিনারা

১২ দিন পেরিয়ে গিয়েছে। নতুন করে কোনও গ্রেফতারি হয়নি। কোনও নতুন সূত্র বেরিয়ে আসেনি আর জি করের ঘটনায় সিবিআই তদন্ত থেকে। সুপ্রিম কোর্টে সিবিআই যে স্ট্যাটাস রিপোর্ট পেশ করেছে তাতে আর জি করের ডাক্তারি পড়ুয়ার ধর্ষণ ও খুনের কোনও কিনারা না থাকায় সেখানেও ভর্ৎসিত হয় সিবিআই। তারপরেও তদন্তে কোনও অগ্রগতি দেখাতে পারেনি সিবিআই। ইতিমধ্যে বিভিন্ন অরাজনৈতিক সংগঠনের ব্যানারে বিরোধী রাজনৈতিক দলগুলি আন্দোলনের নামে অরাজকতা তৈরির চেষ্টা শুরু করেছে, দাবি তৃণমূলের। সিবিআই তদন্তে দেরি করে রাজনৈতিক দলগুলিকে রাজ্যে অরাজকতার পরিবেশ তৈরিতে সাহায্য করছে বলেই দাবি শাসকদলের।

কলকাতা হাইকোর্টের নির্দেশে আর জি করের ঘটনার তদন্তভার তুলে দেওয়া হয়েছে সিবিআইয়ের হাতে। তার ১২ দিন পরেও নীরব কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কেন্দ্রীয় এজেন্সির তদন্ত প্রক্রিয়া নিয়েই প্রশ্ন তুলেছে তৃণমূল। প্রাক্তন সাংসদ কুণাল ঘোষের দাবি, “মূল উদ্দেশ্য যে মেয়েটি খুন হল, ধর্ষিতা হল, তার অপরাধী কে। ২৪ ঘণ্টার মধ্যে কলকাতা পুলিশ ধরেছে, সঞ্জয় রায়। সে একাই করেছে, নাকি সঙ্গে আরও কেউ ছিল। সিবিআই আগে তার ফয়সালাটা করুক মানুষের কাছে।”

সেই সঙ্গে তিনি দাবি করেন, মূল তদন্তের উত্তর দাবি করছে রাজ্যের শাসকদল। তিনি বলেন, “এখন দুর্নীতির বিষয় নিয়ে তদন্ত আসছে। একশোবার হোক। দুর্নীতি থাকলে তার তদন্ত হোক। কিন্তু মূল যেটা, ধর্ষণ এবং খুন তার তদন্ত হোক আগে। আমরা তার উত্তর চাই।” তিনি আরও বলেন, “সিবিআই কোন কেসে গিয়েছে, মূল যে বিষয় ধর্ষণ এবং খুন সেই তদন্তে, নাকি অন্যান্য যে বেনিয়মের অভিযোগ উঠেছে তা নিয়ে। সেটা আমাদের কাছে পরিষ্কার নয়।”

আর সিবিআই মূল ঘটনার তদন্তের থেকে দুর্নীতির তদন্তে বেশি আগ্রহী বলেই অভিযোগ করে তৃণমূল। কারণ তার ফলে মূল তদন্তের গতি আরও মন্থর হবে। আর সেই সুযোগে বিরোধী রাজনৈতিক দলগুলি রাজ্যে অরাজকতা করার সুযোগ বেশি পাবে, এমনটাই দাবি তৃণমূলের। কুণাল ঘোষের স্পষ্ট দাবি, “যাতায়াত, দৌড়াদৌড়ি, তল্লাশি, জেরা এগুলো আমরা অনেক দেখছি। কিন্তু আমরা চাই আর জি করে যে জঘন্য ধর্ষণ ও খুনের ঘটনা ঘটেছে তার কিনারা। সিবিআইয়ের হাতে এতদিন মামলা রয়েছে। যত দেরি করানো হচ্ছে তত বেশি অপপ্রচার, ভুয়ো খবর, বিরোধীদের উস্কানি এগুলো সুযোগ করে দেওয়া হচ্ছে। এর কিনারা অবিলম্বে আমরা চাইছি। রাজনৈতিক শকুনদের গতিবিধি সিবিআইয়ের দেরির জন্য হচ্ছে।”

Previous articleফের প্রকাশ্যে বিজেপির গোষ্ঠীদ্ব.ন্দ্ব, শুভেন্দুর বক্তব্যে সায় নেই সুকান্তর
Next articleক্রিকেট থেকে অবসর নিয়েছেন ধাওয়ান, গব্বরকে নিয়ে বিশেষ বার্তা রোহিত-বিরাটের, আবেগঘন পোস্ট সচিনেরও