আর জি কর কাণ্ডে ধৃত সঞ্জয়ের বাইক নথিভুক্ত কেন কমিশনারের নামে? ব্যাখ্যা দিল পুলিশ

আর জি কর কাণ্ডে এখনও পর্যন্ত একমাত্র ধৃত সিভিক ভলেন্টিয়ার সঞ্জয় রায়। ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই তাকে গ্রেফতার করেছিল কলকাতা পুলিশই। যদিও সিবিআইয়ের হাতে তদন্ত ভার যাওয়ার পর প্রথমে কেন্দ্রীয় এজেন্সির হেফাজতে ছিল সঞ্জয়, এখন প্রেসিডেন্সি জেলে বিচারাধীন বন্দি সঞ্জয়। সে পুলিশের যে বাইকটি ব্যবহার করতো সেটাও বাজেয়াপ্ত করে সিবিআইয়ের হাতে তুলে দিয়েছে কলকাতা পুলিশ। আর এই বাইকটি নিয়ে নতুন করে বিতর্ক তৈরি হয়েছে। কারণ, বাইকটি নথিভুক্ত রয়েছে কলকাতা পুলিশ কমিশনারের (Kolkata Police Commissioner) নামে!

পুলিশ কমিশনারের (Kolkata Police Commissioner) নামে কেন এই বাইক নথিভুক্ত তা নিয়েই বিতর্কের সূত্রপাত। বিভিন্ন মহল থেকে এই বিষয়ে প্রশ্ন তোলা হয়েছে। বিতর্কে জল ঢালতে এবার এ বার বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় ব্যাখ্যা দিল পুলিশ। কেন পুলিশ কমিশনারের নামে এই বাইক, সেই বিষয়টিও স্পষ্ট করল পুলিশ।

পুলিশের তরফে সোশ্যাল মিডিয়ায় জানানো হয়, কলকাতা পুলিশের ব্যবহারের জন্য সরকারি যানবাহনগুলি প্রথমে সরকারি ভাবে পুলিশ কমিশনারের নামে নথিভুক্ত করা হয়। তার পর সেই যানবাহন বিভিন্ন বিভাগের হাতে ব্যবহারের জন্য তুলে দেওয়া হয়। ধৃত যেহেতু কলকাতা পুলিশের অধীনে সিভিক ভলেন্টিয়ার ছিলেন, তাই তাঁর ব্যবহার করা বাইকও কলকাতা পুলিশের কমিশনারের নামেই নথিভুক্ত ছিল।

তদন্তে জানা গিয়েছিল, আর জি কর হাসপাতালে যে দিন চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনা ঘটেছিল, সে দিন ওই বাইকে চেপেই গিয়েছিল ধৃত। ঘটনার আগে আর জি কর হাসপাতালের একটি সিসিটিভি ফুটেজ সূত্রের মাধ্যমে প্রকাশ্যে এসেছে। সেই ফুটেজে দেখা গিয়েছে, আর জি কর হাসপাতালের করিডরে যখন হাঁটছেন সিভিক ভলেন্টিয়ার, তার হাতে ছিল হেলমেট। ধৃতের সেই বাইকও এখন তদন্তকারীদের নজরে।

আরও পড়ুন: অর্জুনের মদতে আন্দোলনের নামে হামলা! জখম একাধিক পুলিশ আধিকারিক, গাড়িতে আগুন

 

Previous articleঅর্জুনের মদতে আন্দোলনের নামে হামলা! জখম একাধিক পুলিশ আধিকারিক, গাড়িতে আগুন
Next articleব্রেন টিউমারে আক্রান্ত কেবিসি প্রতিযোগী, চিকিৎসার দায়িত্ব নিলেন শাহেনশা