সার্জেন্ট দেবাশিসের চোখ নষ্টের সম্ভাবনা, গ্রেফতার হামলাকারী মহিলা-সহ দুই

বিজেপির মদতে আচমকা গজিয়ে ওঠা ভুঁইফোঁড়
‘পশ্চিমবঙ্গ ছাত্রসমাজ’-এর নবান্ন অভিযানের দিন ডিউটিতে ছিলেন নিরস্ত্র দেবাশিস চক্রবর্তী (Debasish Chakraborty)। তিনি কলকাতার ট্র্যাফিক সার্জেন্ট। নবান্ন অভিযানের নামে নৈরাজ্য ও অশান্তিতে বলি দিতে হয়েছে তাঁর বহু মূল্যবান বাঁ-চোখটি। এই ঘটনায় জড়িতদের চিহ্নিত করে ধরপাকড় শুরু করেছে কলকাতা পুলিশ। ইতিমধ্যেই দু’জনকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের মধ্যে এক জন মহিলা।

লালবাজার সূত্রে খবর, ধৃত মহিলার নাম রিঙ্কু সিং, তিনি মহেশতলার বাসিন্দা। এ ছাড়া, সুব্রত দাস নামের আরও এক যুবককে গ্রেফতার করা হয়েছে। ঘটনার পর থেকেই অভিযুক্তদের খুঁজছিল পুলিশ। ঘটনার দিন ওই এলাকার আশেপাশে সিসিটিভি-তে যাদের দেখা গিয়েছে, তাদের মধ্যে এই দু’জন ছিলেন। তাদের হামলাকারী হিসাবে চিহ্নিত করে সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করেছিল লালবাজার। খোঁজ পেয়ে এবার তাদের গ্রেফতার করেছে পুলিশ।

গত ২৭ অগস্ট “পশ্চিমবঙ্গ ছাত্রসমাজ”এর ডাকা বেআইনি নবান্ন অভিযানে গিয়ে চোখে ইটের আঘাত পান দেবাশিস (Debasish Chakraborty)। তাঁর বাঁ চোখের দৃষ্টি হারানোর সম্ভাবনাও তৈরি হয়েছে। সেই ঘটনায় নবান্ন অভিযানের সময় স্ট্র্যান্ড রোডের কাছে কর্তব্যরত ছিলেন দেবাশিস। পুলিশের গাড়িতেই ছিলেন তিনি। তাঁদের গাড়ি লক্ষ্য করে আচমকা ইট ছোড়া শুরু হয়। তার মধ্যে একটি ইট সরাসরি দেবাশিসের চোখে লাগে। তাঁকে সেখান থেকে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। এই ঘটনায় ময়দান থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছিল। তার ভিত্তিতেই বৃহস্পতিবার দু’জনকে গ্রেফতার করল পুলিশ।

আরও পড়ুন:আরও ২ লক্ষ টাকা করে বাড়ল সিভিক ভলেন্টিয়ারদের অবসরকালীন ভাতা, ঘোষণা নবান্নের

 

Previous articleআরও ২ লক্ষ টাকা করে বাড়ল সিভিক ভলেন্টিয়ারদের অবসরকালীন ভাতা, ঘোষণা নবান্নের
Next articleজীবিত ফিরতে পারবেন সুনিতা উইলিয়ামসরা? সংশয়ে NASA!