আমকাই টানা ৫ দিনের জন্য বন্ধ পাসপোর্ট সেবা পোর্টাল! মোদি সরকারের সিদ্ধান্তে বিতর্ক 

ফের নয়া ভাঁওতাবাজি মোদি সরকারের (Modi Govt)। টানা ৫ দিনের জন্য বন্ধ পাসপোর্ট সেবা পোর্টাল (Passport Seva Portal)। বৃহস্পতিবার সকালে বিদেশ মন্ত্রকের তরফে এমনটাই ঘোষণা করা হয়েছে। সাফ জানিয়ে দেওয়া হয়েছে আগামী ৫ দিন কোনো নতুন অ্যাপোয়েন্টমেন্ট (Appointment) বুক করা যাবে না। তবে মোদি সরকারের তরফে প্রযুক্তিগত রক্ষণাবেক্ষণের যুক্তি দেখানো হলেও এমন সিদ্ধান্তের পিছনে অন্য কোনও অঙ্ক লুকিয়ে রয়েছে বলেই মত রাজনৈতিক বিশেষজ্ঞদের।

এছাড়াও জানানো হয়েছে, ৩০ অগাস্ট পর্যন্ত আগে থেকে যে সমস্ত অ্যাপয়েন্টমেন্ট ঠিক করা ছিল, সেগুলির ক্ষেত্রে নতুন সময় দেওয়া হবে।বৃহস্পতিবার রাত ৮টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত বন্ধ থাকবে পাসপোর্ট সেবা পোর্টাল। বৃহস্পতিবার বিদেশ মন্ত্রক জানিয়েছে, প্রযুক্তিগত রক্ষণাবেক্ষণের জন্য সাময়িকভাবে বন্ধ রাখা হচ্ছে পোর্টালটি। এই সময়ের মধ্যে কেউ পোর্টালটির মাধ্যমে কোনও রকম অস্থায়ী আবেদন কিংবা অ্যাপয়েন্টমেন্ট বুকিং করতে পারবেন না। আগামী ২ সেপ্টেম্বর ফের খুলবে পোর্টাল।

তবে বিষয়টি নিয়ে বিতর্ক শুরু হতেই আসরে নামে বিদেশ মন্ত্রক। সাফ জানানো হয় উদ্বিগ্ন হওয়ার কোনও কারণ নেই। এটি একটি স্বাভাবিক প্রক্রিয়া। সাধারণ মানুষের পরিষেবার সঙ্গে সম্পর্কযুক্ত প্রতিটি বিষয়ই নির্দিষ্ট সময়ের ব্যবধানে রক্ষণাবেক্ষণের প্রয়োজন। এটিও সে রকমই একটি ঘটনা। বরং এ জন্য কোনও সমস্যাতেও পড়তে হবে না পরিষেবা ব্যবহারকারীদের। বিদেশ মন্ত্রক আশ্বাস দিয়েছে, এই পাঁচ দিন পূর্বনির্ধারিত অ্যাপয়েন্টমেন্টগুলির নতুন সময়সূচি জানিয়ে দেওয়া হবে। তবে বিরোধীদের প্রশ্ন যেখানে মোদি মুহুর্মুহু সাধের ডিজিটাল ইন্ডিয়ার বুলি আওড়ান, সেখানে প্রযুক্তিগত রক্ষণাবেক্ষণের কারণ দেখিয়ে পাঁচ পাঁচদিন কোনও ‘সার্জিক্যাল স্ট্রাইক’ হয় না কি সেদিকে কড়া নজর থাকবে।


Previous articleফের মহারাষ্ট্রে স্কুলছাত্রীকে যৌন নিগ্রহের অভিযোগ! গ্রেফতার অভিযুক্ত সাফাইকর্মী
Next articleওয়েস্ট ব্যাঙ্কে হামলা! ১০ হামাস জঙ্গিকে খতম করল ইজরায়েল