রাজনীতি না করে সিবিআইয়ের উপর চাপ বাড়ানোর আবেদন আর জি করের নির্যাতিতার মা-বাবার

আর জি কর কাণ্ডের ২৪ ঘণ্টার মধ্যে কলকাতা পুলিশের হাতে গ্রেফতার হয়েছিল সিভিক ভলেন্টিয়ার সঞ্জয় রায়। খুব দ্রুত গতিতে তদন্ত প্রক্রিয়া এগিয়ে নিয়ে যাচ্ছিলেন কলকাতা পুলিশের গোয়েন্দারা। কিন্তু তারই মাঝে কলকাতা হাইকোর্ট আর জি কর কাণ্ডে সিবিআই (CBI) তদন্তের নির্দেশ দেয়। ব্যস, দু’সপ্তাহের বেশি পেরিয়ে গেলেও তদন্তে সেভাবে কোনও লিড বা ব্রেক থ্রু পায়নি কেন্দ্রীয় এজেন্সি। নতুন করে আর কেউকে গ্রেফতার করতে পারেনি। নিজেদের ব্যর্থতা ঢাকতে এখন তথ্য-প্রমাণ লোপাট তত্ত্বেই জোর দিচ্ছে সিবিআই। কিন্তু তারা যদি বুঝেই থাকে, তথ্য-প্রমাণ লোপাট হয়েছে, তাহলে কে বা কারা সেই কাণ্ড ঘটাল তাদের চিহ্নিত করতে কেন ব্যর্থ সিবিআই গোয়েন্দারা?

এদিকে গতকাল, তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে সিবিআইয়ের (CBI) কর্মদক্ষতা নিয়ে প্রশ্ন তুলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর জি কর কাণ্ডে এখনও কেউ সিবিআইয়ের হাতে গ্রেপ্তার না হওয়ায় সরব হয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। এবার সেই একই কথা শোনা গেল নির্যাতিতা চিকিৎসক পড়ুয়ার মা-বাবার গলায়। সংবাদ মাধ্যমের কাছে নির্যাতিতার বাবা মায়ের সাম্প্রতিকতম প্রতিক্রিয়া, “আমরাও চাই, সবাই সিবিআইয়ের উপর চাপ বাড়াক। আমরাও দ্রুত তদন্তের আবেদন জানিয়েছি সিবিআইকে।”

সিবিআইয়ের দুই মহিলা আধিকারিক একটি নীল রঙের ফাইল হাতে নিয়ে সোদপুরে নিহত চিকিৎসকের বাড়িতে যান গতকাল। প্রায় ৪৫ মিনিট তাঁরা বাবা ও মায়ের সঙ্গে কথা বলে বেরিয়ে যান। সংবাদমাধ্যমের সঙ্গে কোনও কথা বলেননি তাঁরা। তারপর চিকিৎসকের বাবা ও মা সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তাঁরা বলেন, “আমরাও সিবিআইকে বলেছি, আপনাদের এত সুনাম। তাড়াতাড়ি বিহিত করুন। ওঁরা বলেছেন, আমাদের যা ক্ষমতা আছে, তার মধ্যে সর্বোচ্চ চেষ্টা করছি। এখন সিবিআইয়ের উপর ভরসা রাখা ছাড়া কোনও উপায় নেই। কারও না কারও উপর তো ভরসা করতে হবে। প্রথমে পুলিশের উপর ভরসা করেছিলাম। এরপর নিরপেক্ষ তদন্ত এজেন্সির জন্য কোর্টে গিয়েছিলাম।”

নির্যাতিতার বাবা মা তাঁর মেয়ের মৃত্যু নিয়ে শুরু থেকে বলে আসছেন যেন রাজনীতি না হয়। বিজেপির বুধবারের বন্‌ধ নিয়ে তাঁরা বলেন, “আমরা এই বন্ধ সমর্থনও করিনি, ব্যর্থ হোকও চাইনি। তবে মানুষের দুর্ভোগ সমর্থন করি না। চাই যে প্রতিবাদ জারি থাকুক। মারামারি, গুলি চলার ঘটনা আমাদের কষ্ট দিচ্ছে।”

আরও পড়ুন: জিআরপি থানায় দলিত নিগ্রহ! ভিডিও প্রকাশ করে মোহন সরকারকে তোপ কংগ্রেসের

 

Previous article৭২ ঘণ্টা নিখোঁজ থাকার পর উদ্ধার ছাত্রলীগের প্রাক্তন প্রধানের দেহ! মৃত্যুর কারণ‌ নিয়ে ধোঁয়াশা
Next articleবৃষ্টি কমলেও পিছু ছাড়বে না দুর্যোগ! কলকাতা-সহ রাজ্যের একাধিক প্রান্তে ফের জারি হলুদ সতর্কতা