কর্মবিরতির সুযোগে মাথাচাড়া দিচ্ছে দালালচক্র, প্রাইভেট চেম্বারে রোগী দেখানোর হিড়িক

সুপ্রিম কোর্ট বলার পরেও নিজেদের অবস্থানে অনড় এ রাজ্যের সরকারি হাসপাতালের জুনিয়র ডাক্তারদের একটা অংশ। লাগাতার কর্মবিরতি বিরতি চালিয়ে যাচ্ছেন তাঁরা। আর চিকিৎসা পরিষেবা ব্যাহত হওয়ায় সমস্যায় পড়ছেন হাজার রোগী ও তাঁদের পরিবারের লোকেরা। সেইভাবে কল্যাণী জেএনএম মেডিক্যালে (Kalyani JNM Hospital) জুনিয়র চিকিৎসকদের টানা আন্দোলনের জেরে এখনও চালু হয়নি সম্পূর্ণ পরিষেবা।

জুনিয়র ডাক্তারদের এই কর্মবিরতির সুযোগকে কাজে লাগিয়ে মাথাচাড়া দিচ্ছে হাসপাতালের দালালচক্র। এমনটাই অভিযোগ তুলেছেন কল্যাণী মেডিক্যাল কলেজ ও হাসপাতালের আউটডোরে চিকিৎসা করাতে আসা রোগীদের একাংশ।

আর জি করের ঘটনায় কল্যাণী কলেজ অব মেডিসিন অ্যান্ড জেএনএম হাসপাতালে (Kalyani JNM Hospital) অব্যাহত রয়েছে চিকিৎসক পড়ুয়াদের কর্মবিরতি ও অবস্থান বিক্ষোভ। কম সময়ের জন্য আউটডোর খোলা থাকার সুযোগ নিচ্ছে দালালরা। অভিযোগ, ভুক্তভোগী রোগীদের বুঝিয়ে হাসপাতালের বাইরে চিকিৎসকদের প্রাইভেট চেম্বারে নিয়ে যাচ্ছে তারা। হাসপাতালের বহির্বিভাগ থেকে প্রাইভেট চেম্বার বা নার্সিংহোমে রোগীদের নিয়ে যেতে পারলেই মিলছে মোটা অঙ্কের কমিশন।

উত্তর ২৪ পরগণার বনগাঁ থেকে স্বামীর সঙ্গে চিকিৎসা করাতে এসেছিলেন এক মহিলা। তিনি দীর্ঘদিন ধরে কোমরের ব্যথায় ভুগছেন। আগেও দু’দিন ঘুরে গিয়েছেন। এবারও ডাক্তার দেখাতে পারলেন না। সেটা দেখে একজন এগিয়ে এসে তাঁদের বুঝিয়ে পাশের একটি বেসরকারি নার্সিংহোমে যাওয়ার কথা বলেন। উপায় না দেখে তাঁরা সেখানে যান। অন্য আরেক রোগী জানান, দুপুর ১২টার পর হাসপাতালে পৌঁছনোয় আউটডোরে ডাক্তার দেখানোর টিকিট কাউন্টার বন্ধ হয়ে যায়। বিল্ডিং থেকে বাইরে বেরতেই একজন বললেন, হাসপাতালের পাশেই এখানকার ডাক্তারবাবুর চেম্বার রয়েছে। চলুন সেখানে দেখিয়ে নেবেন। বেশি টাকা লাগবে না।

বিষয়টি যে তাঁর গোচরে আসছে সেকথা স্বীকার করে নিয়েছেন কল্যাণী মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল চিকিৎসক অভিজিৎ মুখোপাধ্যায়। তাঁর কথায়, “বিষয়টি শুনেছি। আমাদের নজর রয়েছে। এইরকম কিছু ধরা পড়লেই তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।”

আরও পড়ুন: দেহ উদ্ধারের দিন কখন কোথায় ছিলেন সন্দীপ ঘোষ?সিবিআই জেরায় উঠে এলো তথ্য

 

Previous articleতিলোত্তমার ন্যায়বিচারের গানটি যথাযথ,কিন্তু… অরিজিতের প্রশংসা করেও সমালোচনা কুণালের
Next articleকবে ডাক্তার দেখবেন? শহরে ঘর ভাড়া নিয়ে থাকতে হচ্ছে দূর থেকে আসা গরিব রোগীদের