লালবাজার অভিযান থেকে মানববন্ধন: টানা চারদিন একাধিক কর্মসূচি জুনিয়র ডাক্তারদের

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়- বারবার অনুরোধ করা সত্ত্বেও কর্মবিরতিতে অনড় জুনিয়র ডাক্তাররা (Junior Doctor)। ফলে দেখা দিচ্ছে রোগী ভোগান্তি। এই পরিস্থিতিতে টেলি মেডিসিন ও ‘অভয়া ক্লিনিক’ পরিষেবা চালু করেছেন আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকরা। পাশাপাশি রবিবার থেকে বুধবার পর্যন্ত একাধিক কর্মসূচি নিয়েছেন তাঁরা।

২ সেপ্টেম্বর আন্দোলনরত জুনিয়র চিকিৎসক (Junior Doctor) লালবাজার অভিযানের ডাক দিয়েছেন। দাবি- হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ (Sandip Ghosh) ও কলকাতা পুলিশ (Kolkata Police) কমিশনার বিনীত গোয়েলের পদত্যাগ। তার পরের দিনই পেন ডাউনের সিদ্ধান্ত নিয়েছেন বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতাল ও প্রাইভেট চেম্বারের চিকিৎসকরা।
জুনিয়র ডক্টরস ফ্রন্টের পক্ষ থেকে ৪ সেপ্টেম্বর রাত্রি ৯টা থেকে ১০টা পর্যন্ত ঘরের আলো বন্ধ করে নীরব প্রতিবাদের ডাক দেওয়া হয়েছে।
ওই সময় নেওয়া হয়েছে মোমবাতি জ্বালিয়ে মানববন্ধন কর্মসূচি।
এই কর্মসূচিতে জনগণকে সামিল হওয়ার আহ্বান জুনিয়র ডাক্তারদের।

তৃণমূল ছাত্র পরিষদের মেয়ো রোডের সভা থেকে জানিয়েছিলেন জুনিয়র ডাক্তারদের কাজে ফেরার আবেদন জানান মমতা বন্দ্যোপাধ্যায়। তা নিয়ে জলঘোলা করেছে বিভিন্ন রাজনৈতিক দল। এই পরিস্থিতিতে আন্দোলনকারী চিকিৎসকদের বক্তব্য ছিল, ওই বক্তব্যের পক্ষে-বিপক্ষে বা ব্যাখ্যায় কোনও মন্তব্য নেই তাঁদের। সমস্ত দাবি মেনে নিলেই কর্মবিরতি প্রত্যাহার করবেন তাঁরা। এমনকী পশ্চিমবঙ্গ ছাত্র সমাজের ‘নবান্ন অভিযান’ কর্মসূচিতে রাজনৈতিক রঙ লেগেছে বলেও তাঁরা নিজেদের দূরে সরিয়ে রেখেছিলেন। পরের দিন কলেজ স্কোয়ার থেকে শ্যামবাজার পর্যন্ত প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়েছিল। পথ নাটক করেও জানানো হয়েছিল প্রতিবাদ-বার্তা।







Previous articleআপনার কি মন ভাল নেই? সমস্যা মেটাবে ‘হ্যাপি হরমোন’!
Next articleফের যাদবপুরে র‌্যাগিংয়ের অভিযোগ! UGC-সহ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে চিঠি ছাত্রের