সন্দীপের নির্দেশেই ঘটনার পর ক্রাইম সিনের পাশে ‘সংস্কার’! প্রকাশ্যে পূর্ত দফতরে দেওয়া চিঠি

আর জি কর কাণ্ডে এবার প্রকাশ্যে প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের (Sandip Ghosh) সই করা বিস্ফোরক চিঠি! তরুণী চিকিৎসক-পড়ুয়ার ধর্ষণ-খুনের ঘটনার পরদিনই হাসপাতালে সংস্কার করতে চেয়ে পূর্ত দফতরে চিঠি আর জি কর মেডিক্যাল কলেজের তৎকালীন অধ্যক্ষ সন্দীপ ঘোষের। তাঁর সই সম্বলিত সেই চিঠি সামনে আসতেই শোরগোল পড়ে গিয়েছে। যেখানে দেখা যাচ্ছে, ৯ অগাস্ট আরজি করের সেমিনাম রুম থেকে ধর্ষিতা চিকিৎসকের অর্ধনগ্ন দেহ উদ্ধারের পর দিন ১০ অগাস্ট-ই অর্থাত্‍ ধর্ষণ ও খুনের দ্বিতীয় দিনেই ঘটনাস্থল অর্থাৎ ‘ক্রাইম সিনে’ নির্মাণকাজ করতে চেয়ে চিঠি দিয়েছেন খোদ আর জি কর মেডিক্যাল কলেজের তৎকালীন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। চিঠিতে এও বলা হয়েছে যে, স্বাস্থ্যভবনের সম্মতিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১০ অগাস্ট স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের প্রিন্সিপাল সেক্রেটারি এবং মেডিক্যাল এডুকেশনের ডিরেক্টরের সঙ্গে আর জি করের বোর্ড রুম মিটিংয়েই এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অর্থাত, সন্দীপের নির্দেশেই ক্রাইম সিনের পাশে শুরু হয় তথাকথিত ‘সংস্কার’!

প্রসঙ্গত, ঘটনার পরদিনই ‘ক্রাইম সিন’ সেমিনার রুম সংলগ্ন ঘরের দেওয়াল ভাঙা শুরু হতেই হই চই পড়ে যায়। প্রমাণ লোপাটের অভিযোগ ওঠে। ঘটনার পরদিনই হাসপাতালে মেরামতি ও সংস্কারের নির্দেশ দিচ্ছেন সন্দীপ ঘোষ (Sandip Ghosh)! অন-ডিউটি ডক্টরস রুম মেরামতি, সংস্কার ও পুনর্নিমাণের অনুমতি চেয়ে পূর্ত দফতরে চিঠি লেখেন সন্দীপ ঘোষ। এই চিঠির সূত্র ধরেই তরুণী চিকিৎসক-পড়ুয়ার ধর্ষণ-খুনের ঘটনার সঙ্গে সন্দীপ ঘোষের যোগসূত্র থাকার যে দাবি আন্দোলনকারীদের, তা যেন আরও একবার জোরালো হল।বলেই মনে করছে সংশ্লিষ্ট মহল।

এই ভাঙচুরের পরেই হাইকোর্টের নির্দেশে আর জি কর কাণ্ডের তদন্তভার পায় সিবিআই। এই ঘটনায় প্রশ্ন ওঠে, হঠাৎ কেন এই ভাঙচুর? কার নির্দেশেই বা এই সংস্কার? আদালতেও শুনানির সময় যখন এই বিষয়ে প্রশ্ন ওঠে, তখন কর্তৃপক্ষের তরফে দাবি করা হয় যে, এই সংস্কারের সিদ্ধান্ত আগেই হয়েছিল। আর সেই অনুযায়ীই কাজ হয়। কিন্তু এবার পূর্ত দফতরকে দেওয়া সন্দীপ ঘোষের চিঠিতে এটা জলের মতো স্পষ্ট হয়ে গেল যে, এত বড় ঘটনা ঘটে যাওয়ার পরেই হাসপাতালে সংস্কারের নির্দেশ দিয়েছিলেন সন্দীপ ঘোষ নিজে।

আরও পড়ুন: স্বাস্থ্য দফতরের ঘনিষ্ঠ তিন চিকিৎসকের বয়ান রেকর্ড করতে তৎপর সিবিআই











Previous articleপ্রেমিকের হিংসার আগুনে থামল প্যারিস অলিম্পিক্সে অংশ নেওয়া রেবেকার দৌড়
Next articleযোগীরাজ্যে চলন্ত অ্যাম্বুলেন্সে শ্লীলতাহানি স্ত্রীর, অসুস্থ স্বামীকে ছুড়ে ফেলে খুন