পরিচালক সাসপেন্ড হতেই অরিন্দম শীলের বিরুদ্ধে বিস্ফোরক স্বস্তিকা

পরিচালক অরিন্দম শীল বরখাস্ত হতেই একের পর এক অভিনেত্রী তাদের ক্ষোভ উগরে দিচ্ছেন।

পরিচালক অরিন্দম শীল বরখাস্ত হতেই একের পর এক অভিনেত্রী তাদের ক্ষোভ উগরে দিচ্ছেন।

যৌন হেনস্থার অভিযোগে অনির্দিষ্টকালের জন্য বরখাস্ত করা হয়েছে পরিচালক অরিন্দম শীলকে। কিছুদিন আগে পরিচালকের বিরুদ্ধে শ্যুটিং ফ্লোরেই যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন এক অভিনেত্রী। অভিযোগ পৌঁছে গিয়েছিল রাজ্য মহিলা কমিশনের কাছেও। শেষ পর্যন্ত অভিযুক্ত পরিচালক অরিন্দম শীলকে সাসপেন্ড করল ডিরেক্টরস গিল্ড।

অরিন্দম সাসপেন্ড হতেই দীর্ঘ ২০ বছরের অপেক্ষার শেষ হল বলে মন্তব্য করেছেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। রাজ্য মহিলা কমিশনকে লেখা অরিন্দম শীলের চিঠির বয়ানও পোস্ট করেছেন স্বস্তিকা। যে চিঠিতে লেখা রয়েছে, মহিলা কমিশনের কাছে শিল্পী (নাম উহ্য) এর আমার সম্পর্ক করা অভিযোগ সম্পর্কে অন্তর থেকে দুঃখিত। আমি আমার ভুল স্বীকার করে আন্তরিক দুঃখ প্রকাশ করছি। তাঁর মানসিক ও পারিবারিক যন্ত্রণার জন্য ক্ষমাপ্রার্থী। চিঠির নিচে অরিন্দম শীলের সই রয়েছে।স্বস্তিকা লিখেছেন, পাপের ঘড়া উল্টোয়। ভেবেছিলাম বোধহয় নিজের জীবনে দেখে যেতে পারব না। ভগবান তুমি এই কথাটুকু যে রেখেছ, এই অনেক। ২০ বছর সময় লাগল, সে লাগুক। আমাদের জগতের সমস্ত মেয়েদের বলছি। সময় এসেছে, সম্মান দখল করার। আর ভয় নয়। গলা তুলে, আঙুল তুলে চিৎকার করে নোংরা লোকগুলোর মুখোশ টেনে ছিঁড়তে হবে। সবাই বেরিয়ে এসো।
পরিচালক অরিন্দম শীলের দাবি, আমাকে বলা হয়েছে আমি শট বোঝাতে গিয়ে অভিনেত্রীর সঙ্গে অশালীন আচরণ করেছি। সেসময় কিন্তু ক্যামেরা পার্সন থেকে শুরু করে অন্যান্য সকলেই সেটে উপস্থিত ছিলেন। শুক্রবার মহিলা কমিশনের তরফে যখন আমায় ডাকা হয়েছিল, তখন আমি সেখানেও বলেছি যে অনিচ্ছাকৃত কিছু কারণে ওই অভিনেত্রী আমায় ভুল বুঝেছেন। ওঁর মনে হয়েছে আমি অশালীন আচরণ করেছি। যদি আমার ভুলবশত ওই অভিনেত্রী আঘাত পেয়ে থাকেন, তাহলে আমি ক্ষমাপ্রার্থী। যদিও মহিলা কমিশনের তরফে আমায় চিঠি থেকে অনিচ্ছাকৃত শব্দটি বাদ দিতে বলা হয়। আমার সহকারী পরিচালক ও ফটোগ্রাফার এবং সুরিন্দর ফিল্ম সাক্ষী হিসেবে রয়েছে। তবে ডিরেক্টরস গিল্ড, আমার সঙ্গে কোনও রকম কথা না বলেই এই সিদ্ধান্ত নিয়েছে।

 

Previous articleToday’s market price আজকের বাজার দর
Next articleফের তৈরি হয়েছে নিম্নচাপ, সপ্তাহের শুরুতেই ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা দক্ষিণবঙ্গে