ন্যায়বিচারে দাবি চলবে, পুজোও চলবে: দুর্গোৎসবের পক্ষে সওয়াল কুণালের

প্রাইভেট হাসপাতালে ডাক্তারবাবুরা দিব্যি চিকিৎসা করছেন। আর সরকারি হাসপাতালে কর্মবিরতি পালন করছেন।

পুজো ও চিকিৎসকদের অবস্থান নিয়ে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বললেন, আরজি করের ন্যায় বিচার আমরা সবাই চাই। ২৪ ঘণ্টার মধ্যে কলকাতা পুলিশ অভিযুক্তকে গ্রেফতার করেছিল। এবার কেউ কেউ আওয়াজ তুলেছেন পুজো করবেন না বলে। মাথায় রাখবেন, উৎসব মানে শুধুমাত্র নাচানাচি নয়। গরিব মানুষের হাতে রোজগার তুলে দেওয়াটাও উৎসব। তাই জাস্টিসের পাশাপাশি পুজোও চাই। রাজনীতি জড়িয়ে গরিবের রোজগার বন্ধ করা যাবে না৷ তাদের বঞ্চিত করা যাবে না৷ কুণালের প্রশ্ন, সবার সব চলবে আর পুজো ছোটো হবে? সেটা হবে না৷ শ্রমজীবী মানুষের পাশে দাঁড়াতে হবে। অনেকে বলছেন, পুজো ছোট করে হোক। তাঁরাই আবার তাদের সিনেমা-নাটকের প্রচারের কথা বলছেন। প্রাইভেট হাসপাতালে ডাক্তারবাবুরা দিব্যি চিকিৎসা করছেন। আর সরকারি হাসপাতালে কর্মবিরতি পালন করছেন।

এদিন কুণাল বলেন, বারবার অনুরোধ করা হয়েছে জুনিয়র চিকিৎসকদের কাজে ফিরতে। সুপ্রিম কোর্টও একই নির্দেশ দিয়েছে।কিন্তু ওরা ওদের অবস্থানে অনড়। জুনিয়র চিকিৎসকদের অবিলম্বে স্বাস্থ্য পরিষেবায় যোগ দেওয়া উচিত।বৃহস্পতিবার রামমোহন সম্মিলনীর প্রতিমার প্রস্তুতি দেখতে বিডন স্ট্রিটে রবীন্দ্র কানন পার্কে শিল্পী পরিমল পালের স্টুডিওতে যান কুণাল।সেখানেই জুনিয়র ডাক্তারদের উদ্দেশে কুণাল বলেন, গোটা ঘটনার তদন্ত করছে সিবিআই, মামলা রয়েছে সুপ্রিম কোর্টে। আপনারা এবার কর্মবিরতি তুলুন। তিনি আরও বলেন, প্রধান বিচারপতি কাজে যোগ দিতে বলেছিলেন। চন্দ্রিমা ভট্টাচার্য খোলা মনে আলোচনার কথা বলেছেন। কিন্তু আপনারা আগে থেকে শর্ত চাপিয়ে আলোচনার রাস্তা বন্ধ করতে চাইছেন।

সুদীপ্ত রায়ের বাড়িতে সিবিআই রেইড প্রসঙ্গে কুণাল বলেন,রেইড হচ্ছে, ভালো তো। কেউ দোষ করে থাকলে তদন্ত হোক৷ অভিযোগের ভিত্তি থাকলে আইন আইনের পথে ব্যবস্থা নেবে। তাঁর বিরুদ্ধে তদন্ত করে নির্দিষ্ট কিছু তো এখনও পাওয়া যায়নি৷নাকের বদলে নরুন যেন না হয়।











Previous articleডাক্তার মঞ্চের সামনেই অসুস্থ মহিলা পুলিশকর্মী, এগিয়ে এলেন জুনিয়র চিকিৎসকরা 
Next articleঝুলে রইল অনুব্রতর জামিন মামলা, পরবর্তী শুনানি কবে!