ভিজো না-বৈঠক না করো চা খেয়ে যাও: বাড়ি থেকে বেরিয়ে এসে জুনিয়র ডাক্তারদের আর্জি মুখ্যমন্ত্রীর

বৃষ্টির মধ্যে ২ ঘণ্টা বাড়ির দরজায় দাঁড়িয়ে বেরিয়ে এলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)। জুনিয়র ডাক্তারদের অনুরোধ জানালেন, তোমাদের ছাতা দেওয়া হয়েছে। বসার জায়গা করে দেওয়া হয়েছে। তোমরা ভিজো না। বৈঠক করতে না চাও এককাপ চা খেয়ে যাও। বেনজির সৌজন্য মুখ্যমন্ত্রীর।

৩৫ দিনের মাথায় ফের বৈঠকের দোরগোড়ায় গিয়ে ফের জটিলতা। সরাসরি সম্প্রচার বা দুপক্ষের ভিডিও রেকর্ডিং-কোনও কিছুতেই সহমত না হওয়ায় মুখ্যমন্ত্রী ধর্নামঞ্চে যাওয়ার দিন সন্ধেতেও বৈঠক নিয়ে জট কাটেনি। কালীঘাটে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বাড়িতে গিয়েও লাইভ স্ট্রিমিং-এর দাবি জানান জুনিয়র ডাক্তাররা। কিন্তু মুখ্যসচিব মনোজ পন্থ জানান নিরাপত্তার কারণে মুখ্যমন্ত্রীর বাড়ি থেকে লাইভ স্ট্রিমিং সম্ভব নয়। এর পর দুপক্ষের ভিডিও রেকর্ডিং-এর দাবি জানান আন্দোলনকারীরা। সেই দাবিও মানা সম্ভব নয় বলে জানানো হয়। ফলে একঘণ্টার বেশি সময় বৃষ্টি মাথায় দাঁড়িয়ে জুনিয়র ডাক্তাররা। এই সময়ই বেরিয়ে আসেন খোদ মুখ্যমন্ত্রী। বলেন, ”লক্ষ্মী ভাইবোনেরা বৃষ্টিতে ভিজো না, কথা না বলো চা খেয়ে যাও”।

তাঁর কথায়, ”যদি না-ই আসো বাড়িতে এলে কেন। আমাকে অসম্মান করছ। এর আগেও আমি তিন দিন অপেক্ষা করে বসে থেকেছি। রাজনীতি ভুলে যাও। মানুষের স্বার্থে এসো, কথা বলো। মিনিটস সই করে দেব, আমাদের তরফে একজন সই করবে, তোমাদের তরফেও এক জন সই করবে। বৈঠক না করো, অন্তত এক বার ভিতরে এসে চা খেয়ে যাও।”

কিন্তু জুনিয়র চিকিৎসকরা ভিডিওগ্রাফির দাবিতে অনড়। মুখ্যমন্ত্রী জানান, সুপ্রিম কোর্টের বিচারাধীন বিষয়। ভিডিও সরকারের তরফে করা হবে। আদালতের অনুমিত নিয়ে সেই ভিডিও জুনিয়র ডাক্তারদের তুলে দেবেন। মুখ্যমন্ত্রী বলেন, ”তোমরা তো মিটিংয়ে আসার আগে বলোনি যে লাইভ স্ট্রিমিং করতে হবে বা ভিডিও রেকর্ডি করতে হবে। তোমাদের চিঠিতে তো লেখা ছিল না। আমরা যে চিঠি দিয়েছিলাম তাতেও লেখা ছিল না। এর আগেও তোমাদের জন্য তিন দিন অপেক্ষা করেছি। আজও দু’ঘণ্টা ধরে অপেক্ষা করালেন আমাকে। আপনারা আমাকে এত অসম্মান কেন করছেন?”

আরও পড়ুন- ফের দোরগড়ায় গিয়ে লাইভ স্ট্রিমিং-ভিডিওগ্রাফির জটে আটকে মুখ্যমন্ত্রী-জুনিয়র ডাক্তারদের বৈঠক!

 

Previous articleইন্টারকন্টিনেন্টাল কাপে ব্যর্থ ভারতীয় দল, কেন ট্রফি হাতছাড়া ? মুখ খুললেন বাইচুং ভুটিয়া
Next articleবর্ডার গাভাস্কর ট্রফিতে কে এগিয়ে ভারত না অস্ট্রেলিয়া ? মুখ খুললেন শামি