কাশ্মীরকে পূর্ণ রাজ্যের মর্যাদা ফেরানোর প্রতিশ্রুতি প্রধানমন্ত্রীর, নিশানায় তিন পরিবারও

আপনারা বিজেপিকে সুযোগ দিন, আমাদের প্রার্থীরা আপনাদের সঙ্গে আছে

কাশ্মীরের পূর্ণ রাজ্যের মর্যাদা ফেরানোর প্রতিশ্রুতি প্রধানমন্ত্রীর(prime minister)।কাশ্মীরের সভা থেকে এই ঘোষণা করলেন নরেন্দ্র মোদি। ২০১৯ সালে ৩৭০ ধারা বাতিলের পাশাপাশি জম্মু ও কাশ্মীরের(kshmir) পূর্ণ রাজ্যের মর্যাদাও কেড়ে নিয়েছিল কেন্দ্র।যা নিয়ে কাশ্মীরের মানুষের মধ্যে ক্ষোভ রয়েছে।সেই ক্ষোভে প্রলেপ দিতে এবার খোদ প্রধানমন্ত্রী বললেন, কাশ্মীর পূর্ণ রাজ্যের মর্যাদা ফিরে পাবে।

বৃহস্পতিবারের সভায় প্রধানমন্ত্রী বললেন, আমরা কথা দিয়ে কথা রাখি।আপনারা বিজেপিকে সুযোগ দিন, আমাদের প্রার্থীরা আপনাদের সঙ্গে আছে। আপনারা কেশর, টিউলিপের পাশাপাশি এবার পদ্ম তৈরি করুন।প্রধানমন্ত্রীর দাবি, গোটা দুনিয়া দেখছে আর অবাক হচ্ছে। জি-২০ হল, খেলো ইন্ডিয়া হল, আন্তর্জাতিক(international) যোগ দিবস হল। এটাই তো কাশ্মীর।

প্রধানমন্ত্রী এদিন ফের আবদুল্লা পরিবার, মুফতি পরিবার এবং কংগ্রেসকে(congress) তোপ দাগলেন।তার সাফ কথা, এর আগে বলেছিলাম এই তিন পরিবার জম্মু ও কাশ্মীরকে শেষ করেছে।ওরা ভাবছে যে ওদের দিকে কেউ আঙুল তুলতে পারবে না। ওদের ধারণা, সরকারে আসা ও আপনাদের লুঠ করা ওদের জন্মগত অধিকার। প্রধানমন্ত্রী বলেন, পরিবাররা বলছে পুরোনো সময় ফেরাবে। ৩৫ বছরে 8 বছর বন্ধ ছিল।অথচ গত পাঁচ বছরে 8 ঘণ্টাও বন্ধ হয়নি।তার জিজ্ঞাসা, আপনারা চান ফের হরতাল হোক? খুন হোক? মেয়েরা অধিকার থেকে বঞ্চিত হোক? স্কুলে আগুন লাগুক? সিনেমা হল বন্ধ হোক? ব্যবসা নষ্ট হোক?

এদিন মোদি(narendra modi) মনে করিয়ে দেন, কোন পরিস্থিতে ভোট হত। ৫টা-৬টা বাজলেই প্রচার বন্ধ হয়ে যেত, অথচ এখন রাতেও প্রচার হয়।পবিত্র তীর্থক্ষেত্রগুলোও সুরক্ষিত ছিল না। সিনেমা হল বন্ধ ছিল। লালচকে আসা, তেরঙ্গা ওড়ানো দুঃসাহসের কাজ ছিল। এখন ইদ, দিওয়ালি দুটোই উদযাপন হয়। তিনি আরও বলেন, কাশ্মীরের মানুষ আর পাথর ছোঁড়ে না। আজ সবার হাতে কলম, বই।









Previous articleR G Kar-কাণ্ডে CBI-এর নজরে সল্টলেকের গেস্টহাউজ, রেজিস্টার নিয়ে CGO-তে হোটেলকর্মী
Next articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে