ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে খেলতে নেমেই বিপাকে বাংলাদেশ, হতে পারে বড়সড় শাস্তি

বাংলাদেশের বিরুদ্ধে অভিযোগ, চেন্নাই টেস্টের প্রথম দিনের খেলায় ৮০ ওভার বল করেছে শান্তর দল।

গতকাল থেকে শুরু হয়েছে ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজ। চেন্নাইয়ে প্রথম টেস্টে নেমেছে দু’দল। প্রথমে ব্যাট করে প্রথম ইনিংসে ৩৭৬ রান করে টিম ইন্ডিয়া। সৌজন্যে রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজা। ১১৩ রান করেন অশ্বিন। আর জাড্ডু করেন ৮৬ রান। এই দুই ক্রিকেটারের ব্যাটের দাপটে ব্যাকফুটে বাংলাদেশ। এই পরিস্থিতির মধ্যে আরও বিপাকে টিম বাংলাদেশ। বলা ভাল বড়সড় শাস্তির মুখে পরতে পারে নাজমুল হোসেন শান্তর দল। জানা যাচ্ছে, চেন্নাই টেস্টের প্রথম দিনে মাত্র ৮০ ওভার বল করেছে বাংলাদেশ। যার ফলে শাস্তির মুখে পরতে পারেন শান্তরা।

বাংলাদেশের বিরুদ্ধে অভিযোগ, চেন্নাই টেস্টের প্রথম দিনের খেলায় ৮০ ওভার বল করেছে শান্তর দল। টেস্টে প্রতিদিন ৯০ ওভার বল করা হয়। কিন্তু ৩০ মিনিট অতিরিক্ত খেলা হলেও বাংলাদেশ নির্দিষ্ট ওভার শেষ করতে পারেনি। ৮০ ওভার খেলার পরেই স্টাম্পস ঘোষণা করেন আম্পায়ার। তারপর থেকেই প্রশ্ন উঠছে, আধঘণ্টা বেশি সময় পেয়েও কেন নির্ধারিত ৯০ ওভার বল করতে পারেনি বাংলাদেশ? এই স্লো ওভার রেটের কারণেই আইসিসি থেকে শাস্তি পেতে পারে বাংলাদেশ। আইসিসির নিয়ম অনুযায়ী, মন্থর ওভার রেটের কারণে বিশ্ব চ্যাম্পিয়নশিপের পয়েন্ট কাটা হয়। সময়ের মধ্যে যতগুলি ওভার কম করবে একটি দল, তত পয়েন্ট কাটা হবে।

এই নিয়ে মুখ খুলেছেন ধারাভাষ্যকার হর্ষ ভোগলেও। তিনি বলেন, “৩০ মিনিট অতিরিক্ত খেলা হল। তাতেও বাংলাদেশ ৮০ ওভারের বেশি বল করতে পারল না। এটা মেনে নেওয়া যায় না।”

আরও পড়ুন- Breakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস


Previous articleউঠছে জুনিয়র ডাক্তারদের ধর্না, তবু খাট-ট্রিপল স্বাস্থ্যভবনের বাইরেই!
Next articleভোট পরবর্তী হিংসা মামলায় সুপ্রিম তিরস্কার, মামলা প্রত্যাহার সিবিআই-এর!