মোদিকে আমন্ত্রণ মমতার

মোদিকে আমন্ত্রণ জানালেন মমতা। পশ্চিমবঙ্গে দেউচা কোল ব্লক উদ্বোধনের জন্য প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার আড়াই বছর পর নরেন্দ্র মোদি ও মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক শেষে এই কথাই জানালেন মুখ্যমন্ত্রী। এও জানালেন সময় দিলে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও তিনি কাল, বৃহস্পতিবার দেখা করবেন। বৈঠকে মুখ্যমন্ত্রীর যুক্তিপূর্ণ দাবি প্রধানমন্ত্রী কার্যত মেনেও নিলেন। আশ্বাস দিলেন যথাযথ ব্যবস্থা নেওয়ার।

নির্ধারিত সময় বিকেল 4.30 মিনিটে মুখ্যমন্ত্রী আসেন 7 নম্বর লোক কল্যাণ মার্গের বাসভবনে। বাসভবনের অফিসে মুখ্যমন্ত্রীকে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী। ফুল দিয়ে সামান্য কুশল বিনিময়ের পরেই তাঁরা গুরুত্বপূর্ণ আলোচনায় ঢুকে পড়েন। মোদিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো ছাড়াও মিষ্টি ও পাঞ্জাবি উপহার দেন মুখ্যমন্ত্রী।

মূলত তিনটি বিষয়ের উপর জোর দেন মুখ্যমন্ত্রী।

1. রাজ্যের বিভিন্ন প্রকল্পে অর্থ বরাদ্দ আটকে থাকা এবং বেশ কিছু প্রকল্পে বরাদ্দ কমিয়ে দেওয়া। রাজ্যের 13,500 কোটি বরাদ্দ দ্রুত দেওয়ার কথা জানান।

2. রাজ্যের যে সব সরকারি সংস্থা বন্ধ হচ্ছে সেগুলি নিয়েও কথা হয়।

3. রাজ্যের নাম বাংলা করা নিয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার অনুরোধ। এ ব্যাপারে কেন্দ্রের কোনও প্রস্তাব থাকলেও তিনি মেনে নিতে রাজি আছেন বলে জানান। বৈঠক শেষে মমতা জানান, এনআরসি নিয়ে কথা হয়নি। ওটা অসমের ব্যাপার। এটার সঙ্গে অন্য কিছু মেশাবেন না।

Previous articleউলট পুরাণ, এক দেশ এক ভাষার বিরোধিতায় ছাত্রফ্রন্ট
Next articleভাষা বিতর্কে এবার সরব রজনীকান্ত