বাংলা দৈনিককে হেডিংয়ের জন্য ক্ষমা চাইতে বলে বিজেপির আইনি নোটিশ

‘অবমাননাকর’ এক সংবাদ শিরোনামের জন্য বাংলা দৈনিক ‘আজকাল’-কে উকিলের চিঠি পাঠিয়েছে বঙ্গ-বিজেপি৷ ওই চিঠিতে

‘আজকাল’-কে ‘বিতর্কিত’ ওই শিরোনাম বা হেডিংয়ের জন্য ক্ষমা চাইতে বলা হয়েছে৷ বঙ্গ-বিজেপির মিডিয়া ইন-চার্জ সপ্তর্ষি চৌধুরির তরফে আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি এই নোটিশটি পাঠিয়েছেন। নোটিশে বলা হয়েছে, “আপত্তিজনক শব্দটিতে গেরুয়া রঙের ব্যবহার করে ভারতীয় জনতা পার্টির প্রতি বিদ্বেষপূর্ণ মনোভাব প্রদর্শিত হয়েছে, যা দলের সদস্যদের ভাবাবেগে আঘাত করেছে এবং একইসঙ্গে সম্মানহানি করেছে। এই নোটিশ পাওয়ার পর ‘আজকাল’-কে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে।” এ জন্য সময়সীমা ধার্য করে বিজেপির আইনজীবী বলেছেন, “চিঠি প্রাপ্তির দু’দিনের মধ্যে ওই সংবাদপত্র ছাপার অক্ষরে ক্ষমা না চাইলে মানহানির মামলা করা হবে৷ ক্ষতিপূরণও দাবি করবে বিজেপি।

রাজ্যের তিন কেন্দ্রের উপনির্বাচনের ফল ঘোষণার পরদিন, 29 নভেম্বর বাংলা দৈনিক ‘আজকাল’-এর প্রথম পাতায় লিড-হেডিং নিয়েই বিতর্ক সৃষ্টি হয়েছে। সোশাল মিডিয়াতেও ওই হেডিং নিয়ে চর্চাও চলেছে। সেদিনের হেডিংয়ে লেখা হয়েছিলো, “মমতা 3 বিষ 0″। হেডিংয়ে ‘বিষ’ কথাটি ছিলো গেরুয়া রঙে।

রাজ্য বিজেপির মিডিয়া-ইন-চার্জ সপ্তর্ষি চৌধুরি জানিয়েছেন, “আজকাল পত্রিকাকে মানহানির নোটিশ দেওয়া হয়েছে। এই নোটিশ পাওয়ার পর যদি দু’দিনের মধ্যে নিঃশর্ত ক্ষমা না চায়, তাহলে পরবর্তী পদক্ষেপ করা হবে। ক্ষতিপূরণও দাবি করবে বিজেপি।”

Previous articleবড়সড় প্রতারণা! এইমসের অ্যাকাউন্ট থেকে উধাও ১২ কোটি টাকা
Next articleব্রেকফাস্ট নিউজ