সব টাকা ফেরত দেব, মামলা তুলে নেওয়া হোক : বিজয় মালিয়া

করোনার দাপটে জেরবার গোটা দেশ। এরইমধ্যে নভেল করোনাভাইরাস অতিমারির জন্য ভারত সরকার ঘোষণা করেছে একটি বিশেষ প্যাকেজের। এই প্যাকেজ ঘোষণা করার জন্য ভারত সরকারের প্রশংসায় পঞ্চমুখ শিল্পপতি বিজয় মালিয়া। এর সঙ্গে আর্জি জানান, তিনি যে টাকা ব্যাংক থেকে ধার করেছিলেন তার সবটাই দিতে রাজি শুধু তার বিরুদ্ধে মামলা যেন তুলে নেওয়া হয়।

এখন বিজয় মালিয়ার বিরুদ্ধে মামলা চলছে ব্রিটেনের আদালতে। তাঁকে বন্দি করে দেশে ফিরিয়ে আনার জন্যই এই মামলা। এই শিল্পপতি এখন রয়েছেন ইংল্যান্ডে। তাঁর দাবি, তিনি আগেও ঋণশোধ করতে চেয়েছিলেন। কিন্তু সরকার তাঁর কোন কথায়ই শোনেনি।

বিজয় মালিয়া এদিন টুইট করে লিখেছেন, “কোভিড ১৯ রিলিফ প্যাকেজ ঘোষণার জন্য সরকারকে অভিনন্দন জানাই। সরকার ইচ্ছামতো টাকা ছাপতে পারে। কিন্তু আমার প্রস্তাব অগ্রাহ্য করা হচ্ছে কেন? রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক থেকে আমি যে টাকা ধার নিয়েছি, তার ১০০ শতাংশ ফেরত দিতে চাই।”

‘লিকার ব্যারেন’ বিজয় মালিয়া ছিলেন কিংফিশার এয়ারলাইন্সের মালিক। সেই কোম্পানি এখন সর্বস্বান্ত। তাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি ব্যাঙ্কের ৯ হাজার কোটি টাকা ঋণ শোধ করেননি। বিজয় বলেছেন, তিনি নিঃশর্তে ঋণ শোধ করতে রাজি।

Previous articleনতুন করে ফের করোনা সংক্রমণ উহানে
Next articleআর্থিক প্যাকেজ নিয়ে মোদিকে তোপ অনুরাগের