কঙ্গনার বিরুদ্ধে দেশদ্রোহিতার অভিযোগ এবার শিবসেনার

এ যেন উলট পুরাণ!

এতদিন যে বিজেপির বিরুদ্ধে অভিযোগ ছিল, কাউকে পছন্দ না হলে দেশদ্রোহিতার ট্যাগ লাগিয়ে দেওয়া, এখন সেই বিজেপি কঙ্গনার পাশে।আর বিজেপির পথে হেঁটে অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতের বিরুদ্ধে দেশদ্রোহিতার অভিযোগ করল শিবসেনা।তথ্যভিজ্ঞ মহলের মতে এর চেয়ে বড় পরিহাস আর কি হতে পারে?

স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তা পাওয়ার পরই কঙ্গনার মুম্বই অফিসে হানা দিয়েছিল বৃহন্মুম্বই কর্পোরেশন।ঠিক তার পরদিনই অভিনেত্রীর বিরুদ্ধে দেশদ্রোহিতার অভিযোগ আনল শিবসেনার আইটি সেল। মঙ্গলবার থানের শ্রীনগর থানায় অভিনেত্রীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। বলিউড ‘কুইন’ মুম্বইকে পাক অধিকৃত কাশ্মীরের সঙ্গে তুলনা করে রাষ্ট্রদ্রোহ করেছেন বলে অভিযোগ। অভিনেত্রীর বিরুদ্ধে দু’টি অভিযোগ হয়েছে।

আরও পড়ুন : মহামারি আবহে ‘ওপেন বুক এক্সাম’পদ্ধতিতে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত দুই বিশ্ববিদ্যালয়ের

ঘটনার সূত্রপাত ঠোঁটকাটা কঙ্গনার বক্তব্য নিয়ে। মুম্বইয়ে নিরাপত্তার অভাব, মুম্বই পুলিশের কার্যকলাপ নিয়ে প্রশ্ন তুলেছেন নায়িকা। মুম্বইকে পাকিস্তান অধিকৃত কাশ্মীরের সঙ্গে তুলনা করেছিলেন। আর তাতেই চটে লাল মহরাষ্ট্র সরকার। শিবসেনা মুখপাত্র সঞ্জয় রাউত বলেন, এমন কথা বলে অভিনেত্রী মুম্বই পুলিশকে অপমান করেছেন। স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ ক্ষেপে গিয়ে বলেন, কঙ্গনার মুম্বইয়ে থাকার দরকার নেই। অধিকার নেই।

তা নিয়েই শুরু তরজা। কঙ্গনা মুম্বইতে কী করে ঢুকবেন এমন হুঁশিয়ারি আসে শিবসেনার তরফ।কঙ্গনাও পাল্টা বলেন, মানালি থেকে ৯ তারিখেই মুম্বই আসবেন। কে, কী করতে পারে দেখে নেবেন।পাশাপাশি বলেন, পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেই, মহারাষ্ট্র সরকার বা মুম্বই পুলিশকে অপমান করা হয় না।

শিবসেনার তরফে হুঁশিয়ারির পরই, হিমাচল প্রদেশ সরকারের আর্জিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক কঙ্গনাকে ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দেয়। এরপরই শুরু হয়ে যায় প্রচ্ছন্ন লড়াই। কঙ্গনা, শিবসেনার মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রক আসা মানেই বিজেপির ঢুকে পড়া। সে নিয়ে শুরু হয় নতুন সমীকরণ। কঙ্গনার নিরাপত্তা ঘোষণা হতেই মুম্বইতে নায়িকার মনিকর্ণিকা ফিল্মসের অফিসে হানা দেয় বৃহন্মুম্বই পুরসভা। নির্মাণ কাজ ঠিক আছে কিনা, নিয়ম মেনে ওই অফিস তৈরি হয়েছে কি না দেখতে  ঢুকে পড়ে পুরসভা। যা উদ্দেশ্যপ্রণোদিত বলেই সরব হয়েছিলেন কঙ্গনা।

এরপর কঙ্গনার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহর অভিযোগে নায়িকাকে কি বেগ পেতে হবে? নাকি স্বরাষ্ট্রমন্ত্রক যেভাবে কঙ্গনাকে নিরাপত্তা দিয়েছে, সেভাবেই বিষয়টা সামলে নেওয়া সম্ভব হবে?

Previous articleহাড্ডাহাড্ডি লড়াই করে যুক্তরাষ্ট্র ওপেনের শেষ আটে সেরেনা
Next articleসুশান্তের দিদির বিরুদ্ধে রিয়ার অভিযোগ সিবিআইকে দিল মুম্বই পুলিশ