গোটা স্কুল ভাঙল কারা? উত্তর নেই

এ এক অবাক কান্ড! একটি সরকারি স্কুলভবন দিনের আলোয় উধাও। শিক্ষক রয়েছে ছাত্র-ছাত্রীও রয়েছে কিন্তু হঠাৎই বেপাত্তা মালদহের গোটা স্কুল ভবনটি। স্কুলটি ভেঙে গুড়িয়ে দেওয়া হয়েছে । তবে কে বা কারা এই ঘটনার সঙ্গে জড়িত তার সন্ধানে এখনও ব্যর্থ জেলা প্রশাসন। আর এই ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে মালদহর ইংরেজবাজার পুরসভার দশ নম্বর ওয়ার্ডে।

১৯৬৯ সালে এলাকার দুঃস্থ পিছিয়ে পড়া ছাত্র-ছাত্রীদের জন্য সরকারের উদ্যোগে তৈরি করা হয়েছিল ছাত্রবন্ধু প্রাথমিক বিদ্যালয়। এতদিন এই প্রাথমিক বিদ্যালয় ঠিকভাবে চললেও বেশ কয়েকদিন আগে হঠাৎই এই ভবনটিকে ভেঙে দেওয়া হয়। স্থানীয় বাসিন্দারা ভেবেছিলেন হয়তো পুরনো ভবনটিকে ভেঙ্গে নতুন করে আবারও তৈরি করা হবে । কিন্তু সেরকমটা না হওয়ায় স্কুলের শিক্ষক শিক্ষিকারা জেলা প্রাথমিক বিদ্যালয় পরিদর্শককে জানান। জেলা পরিদর্শক তদন্ত করে দেখার পর ইংরেজ বাজার থানায় গোটা ঘটনার বিবরণ জানিয়ে অভিযোগ জানান। অভিযোগ জানান জেলা সদরের এসডিও নিজেও। ঘটনার পরে পুলিশের তরফে সরকারি সম্পত্তি ভাঙচুরের একটি মামলা রুজু করা হয়। যদিও এ ঘটনার সঙ্গে কারা যুক্ত এখনও পর্যন্ত চিহ্নিত করতে পারেননি জেলা প্রশাসনের আধিকারিকরা ।

স্থানীয় বাসিন্দা মোহাম্মদ সেলিম জানান, “দীর্ঘদিন ধরেই এই স্কুলে স্থানীয় কচিকাঁচারা পড়াশোনা করে। ছোটোবেলায় আমরাও এই স্কুলেই পড়াশোনা করেছি। তবে হঠাৎ করে দেখি এই স্কুলের ভবন ভেঙে দেওয়া হয়েছে।” তবে এর পিছনে কারা রয়েছে তা তিনি স্পষ্ট করে বলতে পারেননি। ঘটনা প্রসঙ্গে জেলা প্রাথমিক বিদ্যালয় পরিদর্শক সুনীতি সাঁপুইকে জিজ্ঞাসা করা হলে তিনি পরিষ্কার জানান সংবাদমাধ্যমের কাছে তিনি কিছু বলবেন না।

আরও পড়ুন-কৃষক সমস্যা নিয়ে আলোচনার মধ্যেই কৃষকনেতা হান্নান মোল্লার বিরুদ্ধে এফআইআর!

Previous articleআন্দোলনরত কৃষকদের সঙ্গে কথা মমতার, বার্তা নিয়ে হাজির ডেরেক
Next articleআলিপুর চিড়িয়াখানার সামনে বিক্ষোভে শতাধিক চাকরি প্রার্থী