গরু পাচারে বাধা দেওয়ায় কৃষককে পিটিয়ে মারলো দুষ্কৃতীরা

গরু পাচারে বাধা দেওয়ায় এক ব্যক্তিকে পিটিয়ে খুনের অভিযোগ উঠল স্থানীয় দুষ্কৃতীদের(antisocial) বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে মালদা জেলার(Malda district) কালিয়াচক থানার দুইশত দিঘি এলাকায়। মৃত ব্যক্তির নাম শ্যামচরণ মন্ডল। বয়স ৪৮ বছর। পেশায় কৃষক। তাঁর পরিবারে রয়েছে স্ত্রী অনিতা মন্ডল তিন ছেলে এক মেয়ে।

পরিবার সূত্রে অভিয়োগ, গত কয়েক বছর ধরে এলাকারই গৌরচাঁদ সিংহ, জয়রাম সিংহ, অনুপ সিংহ ও অমর সিংহ সহ বেশ কয়েকজন শ্যামচরণ মন্ডলের বাড়ির পাশ দিয়ে কোনও সময় গরু পাচার(cow smuggling) কোনও সময় ফেনসিডিল পাচার করে আসছে। বারবার বলা সত্ত্বেও কোনও কথা কানে তুলছে না দুষ্কৃতীরা। গতকাল রাতে আবার রামচরনের বাড়ির পাশ দিয়ে এই দুষ্কৃতীরা গরু পাচার করছিল। সেই সময় শ্যামচরণ তাদের বাধা দেয়। পরে তার ওপর চড়াও হয় দুষ্কৃতীরা। তাকে ইট পাথর বাস লাঠি দিয়ে বেধড়ক মারধর করে ওই দুষ্কৃতীরা। তার চিৎকার শুনে আশপাশের লোকজন চলে আসলে সেখান থেকে তারা পালিয়ে যায়। এর পর আহত অবস্থায় শ্যামচরণ মন্ডলকে প্রথমে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয় স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে। অবস্থার অবনতি হলে স্থানান্তর করে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে(Malda medical College and Hospital)। জরুরি বিভাগে চিকিৎসক শ্যামচরণ মন্ডল কে মৃত বলে ঘোষণা করে।

পরিবারের লোকেরা গতকাল রাতে কালিয়াচক থানায় লিখিত অভিযোগ করে দুষ্কৃতীদের বিরুদ্ধে। ঘটনা তদন্তে নেমে এখনো পর্যন্ত তিন জনকে আটক করেছে পুলিশ। তল্লাশি শুরু করেছে কালিয়াচক থানার পুলিশ। এই ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে পরিবার সহ গোটা গ্রামে। মৃতের ছেলে প্রসেনজিৎ মন্ডল জানান, আমার বাড়ির পাশে রয়েছে চুরি অনন্তপুর বর্ডার। এখান দিয়ে দীর্ঘদিন ধরে এই দুষ্কৃতীরা কখনো গরু পাচার কখনো আবার রাতের অন্ধকারে ফেনসিডিল পাচার করে আসছে। সেইমতো গতকাল গভীর রাতে আমার বাড়ির পাশ দিয়ে গরু পাচার করছিল অভিযুক্তরা। আমার বাবা এর আগেও বারন করেছে আমার বাড়ির পাশ দিয়ে এই সমস্ত অসামাজিক কাজকর্ম না করতে। কিন্তু তাতেও কোনও কথা শুনেননি দুষ্কৃতীরা।

গতকালকেও পাচার করার সময় আমার বাবা বাধা দিচ্ছিল সেই সময় আমার বাবাকে গৌরচাঁদ সিংহ জয়রাম সিংহ, অনুপ সিংহ,সহ বেশ কয়েক জন দুষ্কৃতী বেধড়ক মারধর করে লাঠি বাঁশ দিয়ে। বাবা চিৎকার শুনে আমরা ছুটে আসি। তারা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এরপর বাবাকে চিকিৎসার জন্য প্রথমে ভর্তি করে স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে সেখান থেকে অবস্থার অবনতি হলে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাই। জরুরি বিভাগে চিকিৎসকেরা আমার বাবাকে মৃত বলে ঘোষণা করে। আমি চাই দোষীদের অবিলম্বে শাস্তি হোক।

আরও পড়ুন:মা কালীকে বললাম, বাংলা থেকে হিংসা-ভয় দূর হোক: রাজ্যপাল

মৃতের এক আত্মীয় সুকুমার মন্ডল জানান গতকাল রাতে শ্যামচরণ মন্ডল গরু পাচারের বাধা দিলে দুষ্কৃতীরা তাকে বেধড়ক মারধর করে মেরে ফেলে। এর আগেও বহুবার এ দুষ্কৃতীরা গরু পাচার সহ অন্যান্য অসামাজিক কাজের সঙ্গে যুক্ত রয়েছে। এই ধরনের ঘটনাও ঘটিয়েছে। পুলিশ প্রশাসন তাদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নিক।

Previous articleমা কালীকে বললাম, বাংলা থেকে হিংসা-ভয় দূর হোক: রাজ্যপাল
Next articleবিজেপির জন্যই শাসক দল বাম-কংগ্রেসের দল ভাঙিয়েছিল: অধীর