সাইক্লোনে ছারখার গুজরাত, যাচ্ছেন প্রধানমন্ত্রী

ঘূর্ণিঝড় তওতের তাণ্ডবে লন্ডভন্ড গুজরাত, দিউ। সরেজমিনে সেখানকার পরিস্থিতি খতিয়ে দেখতে বুধবারই সেখানে আর কিছুক্ষণের মধ্যেই পরিদর্শনে যাচ্ছেন প্রধানমন্ত্রী। জানা গিয়েছে, হেলিকপ্টারে চেপে উনা, দিউ, জাফরাবাদ ও মাহুভার পরিস্থিতি খতিয়ে দেখবেন নরেন্দ্র মোদি। পরিদর্শন পর্ব শেষের পর আহমেবাদবাদে একটি রিভিউ মিটিং করারও কথা রয়েছে প্রধানমন্ত্রীর।
জানা গিয়েছে, বুধবার সকাল সাড়ে ১১টা নাগাদ নয়াদিল্লি থেকে গুজরাতের উদ্দেশ্যে রওনা দেবেন তিনি। গিয়ে নামবেন ভাবনগরে। সেখান থেকে চপারে বসে সরেজমিনে পরিস্থিতি দেখা শুরু করবেন প্রধানমন্ত্রী।
গত কয়েক দশকে এত ভয়ানক ঘূর্ণিঝড় দেখেনি গুজরাত। ঘূর্ণিঝড় তওতে সেখানে আছড়ে পড়েছে ঘণ্টায় ১৫৫ থেকে ১৬৫ কিলোমিটার বেগে। কিছু কিছু জায়গায় ঝড়ের গতিবেগ পৌঁছে গিয়েছিল ঘণ্টায় প্রায় ১৯০ কিলোমিটার পর্যন্ত। গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি জানিয়েছেন, ৭ জনের মৃত্যুর পাশাপাশি ভেঙে গিয়েছে প্রায় ১৬ হাজার ঘর-বাড়ি। উপড়ে গিয়েছে ৪০ হাজারেরও বেশি গাছ। বিদ্যুৎের খুঁটি উপড়ে পড়েছে হাজারেরও বেশি। প্রবল ধ্বংসলীলা চালানোর পর এই মুহূর্তে ঘূর্ণিঝড়ের তাওতের তাণ্ডব কিছুটা কমেছে বলেই জানা যাচ্ছে।

Advt

Previous articleইজরায়েল-প্যালেস্তাইন সঙ্ঘর্ষে আরব দুনিয়ায় যুদ্ধের আতঙ্ক
Next articleআজ শুনানি: ৩ নেতার চিকিৎসা এসএসকেএম-এ, জেলে অসুস্থ ফিরহাদ