বিমান ইস্যুকে কেন্দ্র করে শুভেন্দু- কুণাল তরজা

সরকারি কাজে দেশের নানান জায়গায় যাতায়াতের জন্য একটি ছোট বিমান লিজ নিতে চেয়েছে পশ্চিমবঙ্গ সরকার(west bengal government)। এ বিষয়ে সম্প্রতি একটি ই টেন্ডার প্রকাশ করা হচ্ছে। আর এই ঘটনাকে কেন্দ্র করে উত্তাল হয়ে উঠল রাজ্য রাজনীতি। বিমান ভাড়া নেওয়াকে কটাক্ষ করে মমতাকে তোপ দেগেছেন শুভেন্দু অধিকারী(suvendu adhikary)। যেখানে তাঁর দাবি, মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রী হতে চান বলে এবার হেলিকপ্টারের বদলে সরকারি খরচে বিমানের দেশ ঘুরতে চাইছেন। শুভেন্দুর এই টুইটের পর পাল্টা তোপ দেগেছেন রাজ্যের তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ(Kunal Ghosh)। তিনি বলেন, “তৃণমূলের মন্ত্রী থাকাকালীন সরকারের হেলিকপ্টারে করে ঘুরে বেড়াতেন এই তৎকাল বিজেপি নেতা। এখন রাজ্য সরকারের বিমানের বিরুদ্ধে চিৎকার করার দায়িত্ব পেয়েছেন উনি। অথচ এই বিজেপি দলবদলুদের জন্য ‘প্রাইভেট প্লেন’ ব্যবহার করত। নির্লজ্জ…”

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী পরিবহন দপ্তরের যে টেন্ডার উল্লেখ করে দিন টুইটি করেন সেখানে দেখা যাচ্ছে, আগামী তিন থেকে পাঁচ বছরের জন্য একটি প্লেন লিজ নিতে চায় রাজ্য সরকার। ওই ই-টেন্ডারে বলা হয়েছে, একটি আট থেকে দশ আসনের মিনি এয়ারক্রাফট লিজ নিতে চায় রাজ্য। যেটি মাসে ৪৫ ঘণ্টা পর্যন্ত চলবে। শীতাতাপ নিয়ন্ত্রিত ওই প্লেনটি যেন ফ্যালকন-২০০০ মডেল বা তার সমতুল্য হয় তা-ও ওই টেন্ডার বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। সেই টেন্ডারের ছবি তুলে ধরে তৃণমূল সরকারের তোপ দেগে থেকে শুভেন্দু অধিকারী লেখেন, “সাধারণ মানুষ যখন ভুয়ো টিকা নিয়ে সন্ত্রস্ত তখন (স্বঘোষিত) প্রধানমন্ত্রীর জন‍্য পুষ্পক রথ! এবার হেলিকপ্টারের বদলে ১০ আসনের বিলাসবহুল বিমান নেবে রাজ‍্য। সারাদেশে সরকারি খরচে লোকসভা ভোটের প্রচারটাই কি আসল উদ্দেশ‍্য?”

শুভেন্দু এহন মন্তব্যের পাল্টা দিয়ে কুণাল ঘোষের পাশাপাশি টুইট করেছেন তৃণমূল সাংসদ সৌগত রায়। তিনি লেখেন, “রাজ্যের বিরোধী দলনেতার এই ধরনের আক্রমণ অত্যন্ত নিম্ন রুচির। অনেক রাজ্যেরই একাধিক নিজস্ব বিমান রয়েছে। এটা থাকা রাজ্যের পক্ষে গর্বের বিষয়। আর প্রধানমন্ত্রীর জন্য যে কোটি কোটি টাকা খরচ করে বিমান কেনা হয়, তা নিয়ে আগে কথা বলুক বিজেপি।”

 

Previous articleভোটে কারচুপি করতে ভুয়ো অফিসার ব্যবহার, দাবি দিলীপ ঘোষের
Next articleএবার সামনে ইউরো কাপের কোয়ার্টার ফাইনালের মেগা লড়াই, দেখে নেওয়া যাক সময় সূচি