Kangana Ranaut: কঙ্গনার থেকে পদ্মশ্রী পুরস্কার ফেরানোর প্রস্তাব আনন্দের, গ্রেফতারের দাবি নবাবের

পদ্মশ্রী পুরস্কার ফিরিয়ে নেওয়া হোক এবং গ্রেফতার করা হোক কঙ্গনা রানাওয়াতকে‌, দাবি মহারাষ্ট্রের মন্ত্রী তথা ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির নেতা নবাব মালিকের।

পদ্মশ্রী পুরস্কার (Padma Shri Award) ফিরিয়ে নেওয়া হোক এবং গ্রেফতার করা হোক কঙ্গনা রানাওয়াতকে‌ (Kangana Ranaut), দাবি মহারাষ্ট্রের মন্ত্রী তথা ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির নেতা নবাব মালিকের (Nabab Malik)। কঙ্গনার কাছ থেকে পদ্মশ্রী পুরস্কার ফিরিয়ে নেওয়ার দাবি করেছেন কংগ্রেস (Congress) নেতা আনন্দ শর্মাও (Anand Sharma)।

সম্প্রতি বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত এক সাক্ষাৎকারে ভারতের (India) স্বাধীনতা সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেছিলেন। তাঁর কথায়, “স্বাধীনতা যদি ভিক্ষে করে পাওয়া যায় তাহলে তা কী করে স্বাধীনতা হতে পারে? যে স্বাধীনতা পাওয়া গিয়েছিল, তা ছিল ভিক্ষে। প্রকৃত স্বাধীনতা পাওয়া গিয়েছে ২০১৪-তে।” কঙ্গনার ওই মন্তব্য ঘিরে তীব্র বিতর্ক দানা বেঁধেছে। ভারতের স্বাধীনতা নিয়ে বিতর্কিত মন্তব্যের অভিযোগে এখনই অভিনেত্রীকে গ্রেফতার করা হোক বলে মন্তব্য করেছেন নবাব মালিক।

আরও পড়ুন: Jammu Kashmir: উপত্যকায় সেনার গুলিতে মৃত ২ জঙ্গি, চলতি বছরে মোট সংখ্যাটা ১৩৩

কংগ্রেস নেতা আনন্দ শর্মা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Narendra Modi) তার নীরবতা ভাঙতে এবং এই ধরনের মতামতকে সমর্থন করেন কিনা তা জানাতে চান। অন্যথায় সরকারকে রানাওয়াতের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া উচিত।

কঙ্গনা ভারতের স্বাধীনতা নিয়ে বিতর্কিত মন্তব্যের প্রতিক্রিয়ায় বিজেপি (BJP) নেতা বরুণ গান্ধী (Barun Gandhi) টুইটারে লেখেন, ‘কখনও মহাত্মা গান্ধীর ত্যাগ ও তপস্যার অপমান, কখনও তাঁর হত্যাকারীর প্রতি শ্রদ্ধা, আর এখন মঙ্গল পাণ্ডে থেকে শুরু করে রানি লক্ষ্মীবাই, ভগৎ সিংহ, চন্দ্রশেখর আজাদ, নেতাজি সুভাষ চন্দ্র বসু ও লক্ষ লক্ষ স্বাধীনতা সংগ্রামীদের আত্মবলিদানকে চূড়ান্ত অবজ্ঞা। এই চিন্তাভাবনাকে পাগলামি, না দেশদ্রোহ বলা যায়?’

Previous articleJammu Kashmir: উপত্যকায় সেনার গুলিতে মৃত ২ জঙ্গি, চলতি বছরে মোট সংখ্যাটা ১৩৩
Next articleতপসিয়ার ঝুপড়িতে ভয়াবহ আগুন, ভস্মীভূত কমপক্ষে ২০টি বাড়ি